বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন

পিআইডি প্রতিবেদকতথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদআহ্মেদ পলক আজ মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কেবৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

‘সবুজ শ্যামল বাংলা, গড়ে তুলবো আমরা’ এই প্রতিপাদ্যকেসামনে রেখে পার্কের সৌন্দর্য বর্ধনের জন্য উদ্বোধনী দিনে ১০০০বৃক্ষের চারা রোপন করা হয়। বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনের পর আলোচনা সভায় প্রতিমন্ত্রীবলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রতিশ্রুতিদিয়েছেন এই হাইটেক পার্ক সেই প্রতিশ্রুতির ফল।

এই পার্কে বসেইহাজার হাজার তরুণ-তরুণী ফিল্যান্সিং এর কাজ করতে পারবে। ফলে, দেশেরবেকার সমস্যা লাঘব হবে এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি পাবে।তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ যেন দেশের প্রত্যেকটি মানুষতিনটি করে গাছ লাগায়। আজকের এই কর্মসূচি তাঁর নির্দেশনারবাস্তবায়কে নির্দেশ করে।

তিনি রাজশাহীকে একটি স্মার্ট ওইন্টেলিজেন্ট নগরীতে পরিণত করার অভিপ্রায়ও ব্যক্ত করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি কর্পোরেশনেরমেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, উত্তরবঙ্গের পিছিয়ে পড়া মানুষযাতে উন্নয়নের স্রোতধারায় সমানভাবে অংশ নিতে পারে সেজন্যবর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

এ অঞ্চলকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধকরতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকারি অর্থায়নে এই পার্কটিনির্মিত হচ্ছে। এর আগে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান সভাপতিহিসেবে স্বাগত বক্তব্য রাখেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিতছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী জেলা প্রশাসকমো. হামিদুল হক এবং বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.