বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুর ঘটনায় নোবিপ্রবিতে প্রতিবাদ সমাবেশ

নোয়াখালী প্রতিনিধি: কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও অবমাননা করায় প্রতিবাদ সমাবেশ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিশ্বাসী শিক্ষক ও কমচারীবৃন্দ।
আজ রবিবার (০৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমির পরিচালনায় উক্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ আল-মামুন, স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি মফিজুল ইসলামসহ অন্যান্য শিক্ষক ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উক্ত সমাবেশে নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, “আওয়ামী সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙচুরের ঘটনাটি আমাদের মর্মাহত করেছে। অনতিবিলম্বে ভাস্কর্য ভাঙচুর ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।”
এসময় অধ্যাপক ড. আব্দুল্লাহ আল-মামুন বলেন, “মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত যেকোনো প্রশ্নে আমাদের আপোষ নেই। যারা জাতির পিতার ভাস্কর্য ভেঙ্গেছে তাদের কোনোভাবেই ছাড় নয়।”
স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি মফিজুল ইসলাম বলেন, “আওয়ামী সরকার যখন দেশকে সর্বোচ্চ উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে, ঠিক তখনই একটি গ্রুপ দেশকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননা করে চলেছে। এছাড়া তিনি অতিদ্রুত জড়িতদের শনাক্ত করে বিচারের আওতায় আনার দাবি জানান।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.