বগুড়ায় র‌্যাব-বিএসটিআই এর যৌথ অভিযানে মামলা দায়ের এবং বিপুল পরিমাণ অবৈধ পণ্য জব্দ

প্রেস বিজ্ঞপ্তি: র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-১২) ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ অভিযানে অদ্য বগুড়া সদরে একটি ভ্রাম্যমাণ আদালত ও সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়। এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘মশার কয়েল (ব্রান্ড: নিমপাতা ও লিনজা)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় ফুলবাড়ী এলাকার মেসার্স এসএমআর কনজ্যুমার প্রোডাক্টসকে ৩০,০০০/- জরিমানা করা হয়। বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রূপম দাস এই রায় ঘোষণা করেন।
এছাড়া বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে এবং দেশী-বিদেশী বিভিন্ন প্রকার নামীদামী ব্রান্ডের ‘সিনথেটিক ডিটারজেন্ট পাউডার’ নকল করে উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় নাটাইপাড়া এলাকার মেসার্স হাসনাত ব্রাদার্স এর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ও ১৫(১) ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম গ্রহণ করা হয় এবং বিপুল পরিমাণ নকল ডিটারজেন্ট পাউডার (ব্রান্ড: রিম, ঘুড়ি, সুপার এক্সেল, লাস্ট ওয়াশ প্রভৃতি) জব্দ করা হয়।
অপর একটি প্রতিষ্ঠান মেসার্স এসএস পলিমার, গোদারপাড়া, বগুড়া অবৈধভাবে বিএসটিআই’র বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় লেবেলসমূহ জব্দ করা হয় এবং পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।
উক্ত অভিযান পরিচালনা করেন র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার মোঃ সোহরাব হোসেন এবং বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ। এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া এর সহকারী পরিচালক জনাব মোঃ নূর কুতুবে আলম সিদ্দিক ও মাহথীর বিন মোহাম্মদ এবং র‌্যাব-১২ এর সদস্যবৃন্দ।
বার্তা প্রেরক: প্রকৌশলী জুনায়েদ আহমেদ, কর্মকর্তা, বিএসটিআই জেলা অফিস, বগুড়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.