বগুড়ায় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে সমাবেশ

বগুড়া প্রতিনিধি: বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লাল বলেছেন, সরকার সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে। এই সরকার জানে জনগণের ভোটে তারা আসে নাই ও জনগণের ভোটে তারা কখনোই আসতে পারবে না। এ কারণে সরকার টিকে থাকার জন্য যা যা করা দরকার তা করেছে। বাংলাদেশ একটা ক্রান্তিকাল অতিক্রম করছে।
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। সরকার এর লাগাম টেনে না ধরে বরং এই দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির পেছনে যারা জড়িত তাদেরকে উৎসাহিত করছে। যার ফলে প্রতিনিয়ত চাল-ডাল থেকে শুরু করে খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে।
আজ মঙ্গলবার বগুড়া জেলা বিএনপির কার্যালয়ের সামনে জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক এমপি লালু বলেন, বিগত করোনার কারণে এদেশে গরিবের সংখ্যা বেড়েছে। আগে যেখানে শতকরা ২০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে ছিল করোনার কারণে আরো ২০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে এসেছে। মধ্যবিত্তরা নিম্নমধ্যবিত্তে পরিণত হয়েছে। আজকে আয় কমে গেছে কিন্তু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বেড়ে গেছে। এই দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে আজকে বহু মানুষ অনাহারে থাকে।
তিনি বলেন, এই দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি সিন্ডিকেটের সাথে যারা জড়িত তারা বেশিরভাগ আওয়ামী লীগের সমর্থক। তাই তাদেরকে সুযোগ দেয়ার জন্য সরকার কোনো পদক্ষেপ গ্রহণ করছে না। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশনায়ক তারেক রহমানকে ফিরিয়ে আনার আন্দোলনের নেতৃত্ব বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকেই দিতে হবে। তাই বাংলাদেশ জাতীয়বাদী দল ও অঙ্গসংগঠনকে অতি দ্রুত সংঘটিত হয়ে নিজেদের ঐক্যকে দৃঢ় করে জণগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে। তখন এদেশের জনগণ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ সকল সমস্যার সমাধান পাবে। তাই এই সরকারের অতি দ্রুত বিদায় প্রয়োজন।
বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েলের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায় সরকার মুকুলের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কেএম খায়রুল বাশার, জেলা স্বেচ্ছাসেবদলের আহ্বায়ক কমিটির সদস্য রাকিবুল ইসলাম শুভ, শহর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জামিরুল ইসলাম শাওন, সদস্য সচিব হোসেন আলী।
সমাবেশে উপস্থিত ছিলেন বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটির সদস্য ফয়সাল রহমান শুভ, পারভেজ পশারি নাইস, সিহাব শাহরিয়ার রাসেল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রকিবুল ইসলাম শিপন, গাবতলী উপজেলা সদস্য সচিব সুজা, শাজাহানপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আজাদ, সদস্য সচিব হাসান, শেরপুরের আহ্বায়ক কলিন্স, আদমদিঘীর আহ্বায়ক রুহুল, ধুনন উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক স্বপন, শেরপুর পৌর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক শাওন, সারিয়াকান্দি পৌর আহ্বায়ক সাকিব, দুপচাঁচিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মান্নান, সান্তাহার পৌর মানিক ও লিয়ন সহ স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.