বগুড়ায় আমেরিকা প্রবাসীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় বিদেশি পিস্তল’সহ ৫ আসামী গ্রেফতার 

বিশেষ প্রতিনিধি: বগুড়ায় আব্দুর রাজ্জাক সরকার (৬৫) নামে আমেরিকা প্রবাসীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে বগুড়া সদর থানা পুলিশ। গতকাল মঙ্গলবার দিবাগত রাত অর্থাৎ বুধবার রাত্রি ১-টা ৩০ ঘটিকার দিকে জেলা শহরের দত্তবাড়ী মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার ব্যক্তিরা হলো- নিহত রাজ্জাকের ভাতিজা ওমর খৈয়ম রুপম (৪৫), সীমান্ত (২০), লিমন শেখ (২২), হিফযুল হক জনি (২৬) ও আল আমিন (২২)। এর মধ্যে জনি ও আল আমিনকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামীরা বর্তমানে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এর আগে, ঈদের দিন দিবাগত-রাত ১-টার দিকে শেখেরকোলা ইউনিয়নের মহিষবাথান নতুন হাট বাজারে রাজ্জাককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।
সদর থানা পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত ৫ জনই রাজ্জাক হত্যায় সরাসরি জড়িত। তারা ঈদের দিন দিবাগত-রাত ১টার দিকে মহিষবাথান এলাকার নতুন হাট বাজারে রাজ্জাককে কুপিয়ে হত্যার পর একটি প্রাইভেট গাড়ি যাহার নাম্বার (ঢাকা মেট্রো-খ ১৫-৫৫৭২) চড়ে তারা শহরে আসেন।
এসময় দত্তবাড়ী মোড়ে সদর থানা পুলিশের একটি দল  গাড়িটির বেপরোয়া গতি দেখে সেটা থামিয়ে দেয়। সেখানে গুলিবিদ্ধ অবস্থায় জনি ও আমিনকে শজিমেক হাসপাতালে নিয়ে যায় পুলিশ। পরে গাড়ি তল্লাশি করে একটি বিদেশি পিস্তলসহ রুপম ও তার সহযোগীদের গ্রেফতার করা হয়।
বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিটিসি নিউজকে বলেন, রুপমসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তবে কি জন্যে এই হত্যাকাণ্ডটি সংগঠিত হয়েছে, এটি আমরা এখনও নিশ্চিত নই। তদন্ত চলছে, শীঘ্রই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন হবে।
বগুড়া সদর থানার এসআই মিজানুর রহমান বাদী হয়ে থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করলে গ্রেফতারকৃত আসামীদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আমেরিকা প্রবাসী আবদুর রাজ্জাক হত্যার ঘটনায় এখনো কেউ মামলা দায়ের করেননি বলেও জানান ওসি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.