ফেনী জেলা প্রশাসনের মতবিনিময় সভায় অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যয় ব্যক্ত

ফেনী প্রতিনিধি: আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য ফেনী পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করণের লক্ষে আজ বুধবার দুপুরে  মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসন।
জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান এবং পৌর নির্বাচনের রিটার্ণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) আজগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান,   বিজিবি-৪ ফেনী ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর সেলিমুজ্জোহা, র‌্যাব ও আনসার ভিডিপি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক মেয়র ও কাউন্সিলর প্রার্থীদেরকে নির্বাচন বিধি মেনে শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আন্তরিক ভূমিকা রাখার আহ্বান জানান।
রিটার্ণিং কর্মকর্তা উপস্থিত প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচন বিধি মেনে চলতে হবে, নির্বাচনের আটচল্লিশ ঘন্টা পূর্ব থেকে প্রচার প্রচারণা বন্ধ থাকবে। র‌্যাব, বিজিবি ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে।
উল্লেখ্য, ফেনী পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী পাঁচজন। তাঁরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী (নৌকা), বিএনপি মনোনীত  আলাল উদ্দিন আলাল (ধানের শীষ), জাতীয় পার্টির ইয়ামিন (লাঙ্গল), ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের গোলামুর রহমান আজম (হাতপাখা) এবং এনডিএম পার্টি মনোনীত তারিকুল ইসলাম তারেক (সিংহ) প্রতিদ্বন্দ্বীতা করছেন।
নির্বাচনে মেয়র পদে সমগ্র পৌরসভায় এবং কাউন্সিলর পদে সাধারন ৮টি ওয়ার্ডে ও সংরক্ষিত ১টি ওয়ার্ডে  ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার সাধারণ ও সংরক্ষিত মোট ২৪টি ওয়ার্ডের মধ্যে ১৫টিতে একক প্রার্থী হিসেবে বিনা ভোটে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।
সভায় বিএনপির মেয়র প্রার্থী আলাল উদ্দিন আলাল ও কয়েকজন কাউন্সিলর প্রার্থী অভিযোগ করেন, গত কয়েক দিন থেকে বহিরাগত যুবকদের আনাগোনা বেড়ে গেছে। তারা বিএনপি সমর্থিত ভোটারদের বাড়ী গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য ভয়ভীতি দেখাচ্ছে। তারা ভোট কেন্দ্র দখলের আশংখা করছেন। শান্তিপূর্ণ নির্বাচনে তারা আইনশৃংখলা বাহিনীসহ প্রশাসনের নিরপেক্ষ ভূমিকা প্রত্যাশা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.