ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের রোমাঞ্চকর ফাইনালে মাঠের লড়াইয়ে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। 
অতীতে এই দুই দল টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলতে পারেনি। ওয়ানডে বিশ্বকাপে রেকর্ড পাঁচ আসরের শিরোপা জয়ী অস্ট্রেলিয়া ২০১০ সালে টি-টোয়োন্ট বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয়বারের মাতো ফাইনালে উঠেছে অজিরা।
অন্যদিকে নিউজিল্যান্ড ক্রিকেট দল ২০১৫ ও সবশেষ ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হেরে যায়।
টি-টোয়েন্টি বিশ্বকাপে এই প্রথমবার ফাইনালে উঠল নিউজিল্যান্ড। ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে যে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করে নিউজিল্যান্ড সেই অজিদের বিপক্ষে আরও একটি ফাইনালে খেলবে কিউইরা। অতীত হারের সেই ক্ষত কাটিয়ে এবার শিরোপা ঘরে তুলতে মরিয়া কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলটি।
অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজলউড।
নিউজিল্যান্ড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, ড্যারেল মিচেল, টিম সিপার্ট, গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল সেন্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইস সৌদি ও ট্রেন্ট বোল্ট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.