প্রধান শিক্ষকের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ অমান্যের অভিযোগ

 

নাটোর প্রতিনিধি: নাটোরের হয়বতপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশ অমান্যের অভিযোগ পাওয়া গেছে।

প্রধান শিক্ষক বরাবর লিখিত আবেদন এবং মহাপরিচালক, কারিগরি শিক্ষা অধিদপ্তর, ঢাকা, জেলা প্রশাসক, নাটোর, উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, রাজশাহী অঞ্চল, রাজশাহী, নাটোর জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, বিদ্যালয়ের সভাপতির নিকট প্রেরিত অনুলিপিতে জানা যায়। অত্র প্রতিষ্ঠানের এস.এস.সি. (ভোক) শাখার ট্রেড ইন্সট্রাক্টর জাকির আহমেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় এবং তার বিরুদ্ধে ফৌজদারী আদালতে তিনটি মামলা দায়ের করা হয়। সবগুলোতে মামলাতেই শিক্ষক জাকির আহমেদ বেকসুর খালাস পান।

এরপরও তাকে বেতন-ভাতা না দিলে হাইকোর্টে পিটিশন করেন। হাইকোর্ট গত ১২.০৪.২০১৮ ইং তারিখে বকেয়া সহ খোরাকী ভাতা প্রদানের নির্দেশ দেন। কিন্তু প্রধান শিক্ষক এই নির্দেশ মানেন না। এ ব্যাপারে ডিজি, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও জেলা শিক্ষা অফিসার প্রধান শিক্ষকের তাগিদ দেওয়ার পরও কোন পদক্ষেপ গ্রহণ করেননি। পরে ভূক্তভোগী শিক্ষক জাকির আহমেদ প্রধান শিক্ষককে লিখিত আবেদন দেন এবং সংশ্লিষ্ট অধিদপ্তরগুলোকে অবগত করেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ মফিজুর রহমান বলেন, হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে প্রতিষ্ঠান পরিচালনা কমিটি একটি আপীল দায়ের করেছেন। যার কোন নির্দেশ আমরা এখনও পাইনি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.