প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন হাবিপ্রবির ৭ শিক্ষার্থী

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে প্রদত্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ পাচ্ছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাত শিক্ষার্থী। ইউজিসির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে পদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপদ বিষয়টি নিশ্চিত করেন।
নির্বাচিত শিক্ষার্থীরা হলেন-কৃষি অনুষদের শিক্ষার্থী আহসান হাবীব (সিজিপিএ-৩.৯১), ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের নাজনীন সুলতানা তুহিন (সিজিপিএ-৩.৯৮), ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের জিনাত রেহেনা (সিজিপিএ-৩.৯০), মেডিসিন বিভাগের শিক্ষার্থী রূপসা পারভিন বর্ষা (সিজিপিএ-৩.৯১) ও মাৎসবিজ্ঞান অনুষদের মোছা. ববি আক্তার (সিজিপিএ-৩.৯৭), ফুড প্রসেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মীর তুহিন বিল্লাহ (সিজিপিএ-৩.৮৭), ইংরেজি বিভাগের হাসি আক্তার (সিজিপিএ-৩ .৬৪)।
ইংরেজি বিভাগের শিক্ষার্থী হাসি আক্তার  তাঁর অনুভূতি সম্পর্কে বলেন, ” আমি স্বর্ণপদক পাওয়ার খবরে খুবই আনন্দিত। পরিশ্রমের পুরস্কার পাওয়া আসলেই সৌভাগ্যের ব্যাপার “।
মেডিসিন বিভাগের শিক্ষার্থী রূপসা পারভিন বর্ষা বলেন, ” আল্লাহ তায়ালার অশেষ রহমত ছাড়া এই পদক পাওয়া কখনোই সম্ভবকর ছিলো না। এছাড়া আমি আমার পরিবার ও আমার সম্মানিত শিক্ষকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের অক্লান্ত পরিশ্রম আমাকে আমার চূড়ান্ত লক্ষ্যে পৌঁছে দিয়েছে “।
শিক্ষার্থীদের কৃতিত্বে গর্বিত বিশ্ববিদ্যালয় প্রশাসনও। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক বলেন, ” শিক্ষার্থীদের সাফল্যে আমি খুবই খুশি। আমি তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি । আশা করি শিক্ষার্থীরা এ ফলাফল আগামীতেও ধরে রাখবে “।
উল্লেখ্য যে, এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য সারাদেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান করে আসছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.