প্রতিক বরাদ্দের আগেই ফেসবুকে প্রচারণা

পঞ্চগড় প্রতিনিধি: তৃতীয় ধাপে ২৮ নভেম্বর পঞ্চগড় সদর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১১ নভেম্বর প্রতীক বরাদ্দ দেবে উপজেলা নির্বাচন কার্যালয়। কিন্তু প্রতীক বরাদ্দের আগেই ৭ নং হাড়িভাসা ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মো.সারোয়ার হোসেন নয়ন ছবি ও প্রতীকসহ পোস্টার আকারে ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হচ্ছে বলে মনে করছেন উপজেলা নির্বাচন কর্মকর্তারা।
ইউপি সদস্য প্রার্থী ছবি ও ফুটবল প্রতীকসহ পোস্টার বানিয়ে নিজের ফেসবুকে (noyon hossain) পোস্ট দিয়ে আইডি থেকে লেখা হয়েছে। ৭ নং হাড়িভাসা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী হিসেবে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করছি। ওই পোস্টে ১১৮ টি লাইক ও ৪১ টি কমেন্ট পড়েছে।
ফেসবুকে প্রচারণা দেখে ওই ওয়ার্ডের অন্য কয়েকজন সদস্য প্রার্থী অভিযোগ করে বলেন, এখনো প্রতিক বরাদ্দই হয়নি, কিন্তু প্রচার প্রচারণা চালানো কতটা যৌক্তিক এর কি কোন আইনি ব্যবস্থা নাই। এসময় তারা ওই প্রার্থীর বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান। তবে অভিযুক্ত সদস্য প্রার্থী সারোয়ার হোসেন নয়ন ফেসবুক হ্যাকড করে কেউ পোস্ট করেছে বলে দাবী করেন।
হাড়িভাসা ও হাফিজাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোসলিম উদ্দিন শাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ বিষয়ে প্রার্থীকে সতর্ক করে, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়াও হবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান সরকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ১২ নভেম্বরের আগে কেউ প্রচার প্রচারণা করতে পারবে না। ফেসবুকে প্রতীকসহ প্রচারণা অবশ্যই আচরণবিধি লঙ্ঘন। এতে ৬ মাসের জেল অথবা ১০ হাজার টাকা জরিমানা আদায়ের বিধান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.