পুঠিয়ায় মিনি বিশ্বরোডে মাটি ফেলে কর্দমাক্ত করায় ০৩ জনকে ছয় লক্ষ টাকা জরিমানা! 

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় ঝলমলিয়া-মোল্লাপাড়া মিনি বিশ্বরোডে মাটি ফেলে কর্দমাক্ত করায় তিন’জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।
গতকাল শুক্রবার (২১ মে ) সন্ধ্যা ৬ ঘটিকার দিকে উপজেলার মোল্লাপাড়া বাজারে মিনি বিশ্বরোডে মাটি ফেলে ক্ষতিগ্রস্থ করায় ০৩ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ছয় লক্ষ টাকা জরিমানা করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলো, উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া দনকুড়ি গ্রামের নূরুল ইসলামের ছেলে নজরুল ইসলাম (৫২), খোকসা গ্রামের মৃত হাসেম আলীর ছেলে নাহিদ ইসলাম (৩২) ও একই গ্রামের জালাল উদ্দিনের ছেলে সোহরাব হোসেন (৩১)। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গত ১৬ মে স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি জারি হয়েছিল।
ও’ই গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজারসহ ঝলমলিয়া মিনি বিশ্বরোডে কিছু সংখ্যক মাটি বহনকারী গাড়ী মিনি বিশ্বিরোডের উপর মাটি ফেলছেন বা মাটি বহনকারী গাড়ী থেকে মাটি পড়ে রোডের পীচ ক্ষতিগ্রস্থ হচ্ছে। সামান্য বৃষ্টিতে রাস্তা কর্দমাক্ত হওয়ার কারণে রাস্তায় অনেক ভয়াবহ দুর্ঘটনা ঘটছে।
সাধারণ জনগণ মোটরসাইকেল, রিক্সা প্রভৃতি থেকে পড়ে যাচ্ছে, কাদার কারণে মানুষ রাস্তায় হাটা-চলা করতে পারছে না। যারা রাস্তার উপর মাটি ফেলে রাস্তা কর্দমাক্ত করে রাস্তার ক্ষতি সাধন করছেন আগামী দুই দিনে মধ্যে রাস্তা পরিস্কার করার জন্য বলা হলো। অন্যথায় মোবাইল কোর্টের মাধ্যমে সংশ্লিষ্ট জড়িত ব্যক্তিগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে গণবিজ্ঞপ্তিতে জানানো হয়। সংশ্লিষ্ট এলাকাবাসীর অভিযোগে ভিত্তিতে এ গণবিজ্ঞপ্তি জারি করা হয় বলে জানা যায়।
এ ব্যাপারে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেড নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গণবিজ্ঞপ্তির মাধ্যমে মিনি বিশ্বরোডের মাটি ফেলে কর্দমাক্ত করায় তাদেরকে শতর্ক করা হয়েছে। তারা এ বিষয়ে কোন কর্ণপাত না করায় সংশ্লিষ্ট ব্যক্তিগণের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। আগামিতে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.