পাঁচবিবিতে পাট’র গুদামে ভয়াবহ আগুন

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবির শিমুলতলী বাজারের একটি পাটের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে প্রায় ৪শ’ মণ পাট। ক্ষতিগ্রস্ত জানিয়েছেন, এতে ক্ষতি হয়েছে প্রায় ৯ লক্ষ টাকা।

আজ শুক্রবার (২১ আগষ্ট) বিকেলের দিকে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে জেলা প্রশাসক ও পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ শুক্রবার (২১ আগষ্ট) সকালের দিকে পাট গুদামজাত করার পর থেকে গুদামটি বন্ধ ছিল। পরে বিকেলে হঠাৎ করে গুদামের টিনসেডের উপরে ধোঁয়া দেখতে পায় স্থানীয়রা। এরপরে মুহূর্তের মধ্যে পুরো গুদামসহ আশেপাশে আগুন ছড়িয়ে পড়লে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় গুদামে থাকা ৭শ’ মণের মধ্যে প্রায় ৪শ’ মণ পাট পুড়ে যায় বলে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানিয়েছেন গুদামের মালিক সাইদুর রহমান দেওয়ান।

পাঁচবিবি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তপু কুমার মন্ডল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খবর পাওয়ার সাথে সাথেই ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ড ঘটেছে। তবে তদন্ত করে বিস্তারিত জানা যাবে।

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি আরও তদন্ত করে ক্ষতিগ্রস্তকে সরকারি সহযোগীতার জন্য সুপারিশ করা হবে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সর্ট সার্কিট থেকেই এ অগ্নিকাণ্ড ঘটেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জয়পুরহাট প্রতিনিধি মো. আসলাম হোসেন#

Comments are closed, but trackbacks and pingbacks are open.