পলাশবাড়ীতে তেকানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুই শিক্ষকের তিন ছাত্র 

গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের তেকানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুই শিক্ষকের ৩ ছাত্র।। স্কুলটির বিভিন্ন  অনিয়মের কারণে অভিভাবকেরা তাদের বাচ্চাদের এখানে ভর্তি করাতে আগ্রহী না বলে তারা জানান।
অভিভাবকেরা জানান, স্কুলটি প্রতিষ্ঠার পর ৮/১০ বছর ছাত্র/ছাত্রী ভালই ছিল। বেশ কয়েকবছর থেকে  বিভিন্ন বরাদ্দ নিয়ে প্রধান শিক্ষক  ও সভাপতির দন্দ, শিক্ষকেরা সময়মত স্কুলে না আসা, লেখা পড়ার পরিবেশ না থাকায় স্কুলটি থেকে মুখ ফিরিয়ে নেন অভিভাবকেরা। যে কারণে উপজেলার তেকানী সরকারী প্রাথমিক বিদ্যালয়টি সময়ের ব্যবধানে ছাত্র/ছাত্রী শুন্যের কোঠায় নেমে এসেছে।
গত ১১ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে সরেজমিন এ প্রতিবেদক  বিদ্যালয়টিতে গেলে ২ জন শিক্ষক ও ৩ জন শিক্ষার্থী পাওয়া যায়। অপরদিকে চতুর্থ শ্রণীর শিক্ষার্থী শুন্যে।  এ ব্যাপারে প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, স্কুলটিতে মোট শিক্ষার্থীর সংখ্যা ১২ জন। শিক্ষার্থী কমের বিষয়ে জিজ্ঞাসা করলে প্রধান শিক্ষক বলেন, আশে পাশে কয়েকটি সরকারী প্রাইমারী স্কুল, ব্র্যাকের স্কুল, কিন্ডার গার্ডেন, মাদ্রাসা ও বিভিন্ন  কোচিং সেন্টার গড়ে উঠেছে তাই  ছাত্রছাত্রী কম।
বিদ্যালয়টিতে ২০১৮-২০১৯ অর্থ বছরে দফায় দফায় ৩ টি বরাদ্দ দেয়া হলেও শুধুমাত্র সামান্য রং এর কাজ করে সমুদয় টাকা আত্মসাৎ করছে বলে এলাকাবাসীর অভিযোগ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.