পদত্যাগ করছেন সোনিয়া রাহুল প্রিয়াংকা!

বিটিসি আন্তর্জাতিক ডেস্কভারতের সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। নির্বাচনে ব্যর্থতার দায় নিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ছেলে রাহুল গান্ধী ও মেয়ে প্রিয়াংকা গান্ধীকে নিয়ে দলীয় পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি আজ শনিবার (১২ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে,  কংগ্রেসের কার্যকরী সমিতির (সিডব্লুসি) বৈঠক হতে যাচ্ছে আগামীকাল রবিবার (১৩ মার্চ)। ওই বৈঠকের তারা পদত্যাগ করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। 
পাঞ্জাব, উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ড এবং মনিপুরের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের শোচনীয় পরাজয় হয়েছে। পাঞ্জাবের আসনও হাতছাড়া হয়ে যায় কংগ্রেসের।
উত্তরপ্রদেশেও শূন্য হাতে ফিরতে হয়েছে প্রিয়াংকা গান্ধী। গোয়াতেও সরকার গড়ার ধারেকাছে পৌঁছাতে ব্যর্থ হয়েছে কংগ্রেস। পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশের পরই গান্ধী পরিবারের পদত্যাগের দাবি জানিয়েছিলেন কংগ্রেসের নেতারা। চাপ বাড়ছিল শীর্ষ নেতৃত্বের উপর।
এই পরিস্থিতিতে তারা পদত্যাগ করতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে।
এর আগে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে ভরাডুবির দায় নিয়ে কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল গান্ধী।  তার পর থেকে কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতির দায়িত্ব পালন করে আসছেন সোনিয়া গান্ধী। এছাড়া  প্রিয়াংকা গান্ধীকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.