পঞ্চগড়ে গাছ কাটার অভিযোগ মেম্বারের বিরুদ্ধে

পঞ্চগড় প্রতিনিধি: সরকারি নিয়মনীতি উপেক্ষা করে পঞ্চগড়ের হাড়িভাসা ইউনিয়নে রাস্তার সরকারি পাঁচটি গাছ কাটার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য জসিম উদ্দীন এবং ইউনিয়ন সমাজ কল্যাণ ফেডারেশনের চেয়ারম্যান সোলেমান আলীর বিরুদ্ধে।

গত মঙ্গলবার (২৬ মে) রাতে ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে ৪টি গাছের গুঁড়ি জব্দ করে ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে।
বাকি ১টি গাছের গুঁড়ি ওই ইউনিয়নের জয়গুন মার্কেট এলাকার আখ সেন্টারে রেখেছেন অভিযুক্ত ইউপি সদস্য এবং ফেডারেশন চেয়ারম্যান।

অনুমতি ছাড়া সরকারি গাছ কাটার বিষয়ে অভিযুক্ত সংশ্লিষ্ট ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, চেয়ারম্যানের কাছে সব কিছুর অনুমতি নিতে হবে কেন। আমার এলাকার বিষয় আমি জানি। আমি মেম্ববার হইছি কেন।

অভিযুক্ত হাড়িভাসা ইউনিয়ন সমাজ কল্যাণ ফেডারেশনের চেয়ারম্যান সোলেমান আলী বলেন,আমাদের গাছ আমরা কেটেছি এখানে চেয়ারম্যান আর ইউএনও এর কি বলার আছে।

এ বিষয়ে হাড়িভাসা ইউপি চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমাদের ইউপি সদস্য জসিমউদ্দিন আমাকে জানান যে দুটি গাছ ঝড়ে ভেঙ্গে বিপদজনক ভাবে আছে তাই আমি গাছ ২টি অপসারণ করে পরিষদে আনতে বলেছি কিন্তু যখন জানতে পারিলাম ৪টি গাছ কেটেছে তখন গাছ গুলো জব্দ করে ইউনিয়ন পরিষদে আনা হয়েছে।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম রব্বানী মুঠোফোনে জানান, হাড়িভাসা ইউনিয়নের চেয়ারম্যানসহ ভুমি উপ-সহকারি কর্মকর্তার (তহশিলদার) কাছে প্রতিবেদন চাওয়া হয়েছে। প্রতিবেদন পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিষদে রক্ষিত গাছগুলো প্রকাশ্যে নিলামে বিক্রয় করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.