নোয়াখালীতে শিশু বিক্রির অভিযোগে গ্রেপ্তার-৬

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ২ বছর ৯ মাস বয়সী ১ শিশুকে ৫০ হাজার টাকায় বিক্রি করে দেওয়ার অভিযোগে নারী-পুরুষসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ রবিবার (১৫ নভেম্বর) দুপুরে তাদের মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন: লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার দক্ষিণ টুমচর গ্রামের আলা উদ্দিন (৪৫), তার স্ত্রী নিলুফা বেগম (৪০), সেনবাগ উপজেলার উত্তর শাহপুর গ্রামের আবু তালেব (৩৮), তার স্ত্রী সালমা আক্তার (২৫), আবুল খায়ের (৬৫),  ও একই গ্রামের জামাল উদ্দিন (৪৮)।

পুলিশ জানায়, ২০১৭ সালে শাকিলের সঙ্গে বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর এলাকার রোমানা আক্তারের (২২) বিয়ে হয়। ওই সংসারে নাজিমুল ইসলাম তামিম নামে তাদের ১ শিশুর জন্ম হয়। চলতি বছরের মার্চ মাসে শাকিলের সঙ্গে রোমানার বিবাহ বিচ্ছেদ হয়। এরপর পারভেজ নামের এক যুবকের সঙ্গে দ্বিতীয় বিয়ে হয় রোমানার। বিয়ের পর রোমানা ছেলে তামিমকে তার বাবা-মা (শিশুর নানা-নানি) কাছে রেখে বর্তমান স্বামীর বাড়িতে যান। কিন্তু তারা তামিমের ভরণ-পোষণে অক্ষমতা প্রকাশ করে সেনবাগের উত্তর শাহপুর গ্রামের আবু তালেব এবং সালমা বেগমদের কাছে দত্তক দেওয়ার প্রস্তাব দেন।

এদিকে, রোমানা ছেলেকে দত্তক দিতে অস্বীকৃতি জানালেও শিশুটির নানা-নানি কৌশলে গত ১০ অক্টোবর রোমানার কাছ থেকে ১০০ টাকার ৩টি নন জুডিসিয়াল খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেন। পরদিন ১১ অক্টোবর রোমানা ছেলেকে নিতে বর্তমান স্বামী পারভেজের বাড়ি থেকে তার বাবার বাড়িতে আসেন। এ সময় স্থানীয় লোকজন টাকার বিনিময়ে ছেলেকে বিক্রি করেছেন বলে রোমানাকে অপবাদ দেয়। এ বিষয়ে রোমানা তার বাবা-মাকে জিজ্ঞাসা করলে তারা ৫০ হাজার টাকার বিনিময়ে তামিমকে আবু তালেব ও সালমা বেগমের কাছে বিক্রি করে দিয়েছেন বলে স্বীকার করেন।

এ বিষয়ে বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান সিকদার বলেন, ‘এ ঘটনায় রোমানা আক্তার থানায় একটি অভিযোগ দিলে সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের উত্তর শাহপুর গ্রামে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.