জীবননগরে অস্ত্রের মুখে জিম্মি করে প্রকাশ্যে সোনালী ব্যাংক ডাকাতি

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় সোনালী ব্যাংক উথলী শাখায় অস্ত্রধারী দুর্বৃত্তরা প্রায় ৯ লক্ষ টাকা লুট করে পালিয়ে গেছে। আজ রবিবার (১৫ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, হেলমেট ও পিপিই পরে তিন ব্যক্তি গ্রাহক পরিচয়ে ব্যাংকে প্রবেশ করে। অস্ত্রের মুখে প্রহরী, কর্মকর্তা ও কর্মচারীদের জিম্মি করে ক্যাশ কাউন্টার থেকে প্রায় ৯ লক্ষ টাকা লুট করে পালিয়ে যায় তারা।

খবর পেয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উথলী বিশেষ ক্যাম্পের সদস্য এবং জীবননগর থানা-পুলিশ ঘটনাস্থল ও আশপাশে অভিযান চালায়। কিন্তু এ ঘটনায় বিকেল ৪টা পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার ও পুলিশ সুপার জাহিদুল ইসলাম সরেজমিন পরিদর্শন করেছেন।

ব্যাংকের ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘আজ রবিবার (১৫ নভেম্বর) বেলা সোয়া একটার দিকে হেলমেট ও পিপিই পরে ব্যাংকের ভেতরে ঢোকেন ৩ জন। তাদের একজন প্রথমেই এক প্রহরীর গলায় ধারালো চাকু ঠেকিয়ে ব্যাংকের দরজা বন্ধ করে দেন। বাকি ২ জন অস্ত্রের মুখে সব কর্মকর্তা-কর্মচারী, প্রহরী ও গ্রাহকদের জিম্মি করে একটি ঘরে বন্দী করে ফেলেন। পরে ক্যাশ কাউন্টারে থাকা ৮ লক্ষ ৮২ হাজার ৯০০ টাকা লুট করে তারা।’

তিনি বলেন, ‘দুর্বৃত্তরা অস্ত্রের মুখে ব্যাংকের ভল্ট খুলে দিতে বাধ্য করে। কিন্তু ওই সময়ই টাকা তুলতে একজন গ্রাহক ব্যাংকে আসেন। তিনি অস্ত্রধারীদের দেখে ব্যাংক থেকে বের হয়ে চিৎকার শুরু করলে অস্ত্রধারীরা দ্রুত ব্যাংক থেকে বের হয়ে যান। তাই ভল্টের কোনো টাকা লুট হয়নি।’

এ বিষয়ে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মুনিম লিংকন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অস্ত্রধারী ৩ জন দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে করে উথলী যান। ব্যাংক লুট শেষে একই মোটরসাইকেলে করে আন্দুলবাড়িয়ার দিকে চলে যান।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, দুর্বৃত্তরা ব্যাংকের পাঁচজন কর্মকর্তা-কর্মচারী, ৩ জন প্রহরী ও ২ জন গ্রাহককে খেলনা পিস্তল দেখিয়ে দিনদুপুরে টাকা লুট করে। ব্যাংকটি নিরিবিলি এলাকায় অবস্থিত। দুর্বৃত্তরা দুপুরের খাওয়ার বিরতির সময়কে কাজে লাগান। তাদের ধরতে অভিযান চলছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চুয়াডাঙ্গা প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.