নীলফামারীর ডোমারে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডোমার উপজেলা মডেল স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১২ ডিসেম্বর সকাল দশটায় মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের ভিটামিন-“এ” প্লাস ক্যাপসুল খাইয়ে দিয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ।
মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বিপিএএ, বামুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুর রহমান, হরিণচড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাসেল রানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ কামরুল হাসান নোবেল প্রমুখ।
উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমীন রহমানের সঞ্চালনায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর সুফল এবং উপকারীতার বিষদ বর্ননা তুলে ধরেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ কামরুল হাসান নোবেল।
উল্লেখ্য যে, লক্ষ্যমাত্রা অনুযায়ী ৬ মাস থেকে শুরু করে ১১ মাস ২৯ দিন বয়সের মোট ৫ হাজার ২শত ৪ জন শিশুদের ভিটামিন ‘এ’ নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী মোট ৪০ হাজার ৮ শত ৭ জন শিশুকে ভিটামিন-‘এ’ লাল ক্যাপসুল খাওয়ানো হবে।
উক্ত ক্যাম্পেইন চলাকালীন স্থায়ী ১টি এবং সাব-ব্লক ২ শত ৪০ টি কেন্দ্রে ৪ শত ৮২ জন স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবী কাজ করছে বলে জানিয়েছেন মডেল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.