নির্যাতিতার বিচারের দাবিতে ৬ বছরের মেয়ের গায়ে পেট্রোল ঢাললেন মা

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তর প্রদেশের রাজ্য উন্নাও এ নির্যাতিতার জন্য সুবিচারের দাবিতে নিজের ৬ বছরের শিশুকন্যার গায়ে পেট্রোল ঢেলে দিয়েছেন এক নারী। আজ শনিবার (০৭ ডিসেম্বর) দুপুরে নয়াদিল্লিতে এ ঘটনা ঘটে বলে আনন্দবাজারের খবরে বলা হয়েছে। প্রতিবাদি ওই নারীকে পুলিশ থাদের হেফাজতে নিয়েছে এবং শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশের বরাত দিয়ে খবরে বলা হয়, নয়াদিল্লির সফদরজং হাসপাতালের বাইরে উন্নাও কাণ্ডে নির্যাতিতার জন্য সুবিচারের দাবি জানাচ্ছিলেন ওই নারী। সঙ্গে ছিল তার শিশু কন্যাও। হঠাৎ তার গায়ে পেট্রোল ঢেলে দেন তিনি। খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এরপর তাকে একই হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়।

গত বৃহস্পতিবার ধর্ষণ মামলায় আদালতের যাওয়ার পথে উন্নাওয়ের ২৩ বছর বয়সী ওই তরুণীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুই অভিযুক্ত সহ পাঁচ ব্যক্তি। এতে তরুণীর দেহের প্রায় ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল।

পুলিশের সহায়তায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে নয়াদিল্লির সফদরজং হাসপাতালে আনা হয়। এরপর গতকাল শুক্রবার রাত ১১টা ৪০ মিনিটে সেখানে তার মৃত্যু হয়। এদিন ময়নাতদন্তের পর হাসপাতাল থেকে উত্তরপ্রদেশের বাড়িতে তার দেহ নিয়ে যাওয়া হয়। ওই ঘটনার পর হাসপাতালের বাইরে বিক্ষোভ করছিলেন ওই নারী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.