নিয়ম ভাঙায় পয়েন্ট কাটা গেলো নটিংহ্যাম ফরেস্টের

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে আর্থিক নিয়ম ভেঙে বড় ধাক্কা খেয়েছে নটিংহ্যাম ফরেস্ট! লিগ কর্তৃপক্ষ শাস্তি হিসেবে পয়েন্ট টেবিল থেকে তাদের চার পয়েন্ট কেটে নিয়েছে। তাতে পয়েন্ট টেবিলের অবনমন অঞ্চলে চলে গেছে ক্লাবটি।
২৯ ম্যাচ শেষে ফরেস্টের পয়েন্ট ছিল ২৫। কিন্তু সোমবার পয়েন্ট কর্তণের সিদ্ধান্তের পর তাদের পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১! তাতে তাদের স্থান হয়েছে ১৮ নম্বরে! তাতে অবনমন অঞ্চল থেকে লুটন টাউনের স্থান হয়েছে ১৭ নম্বরে। লুটন টাউনের চেয়ে ফরেস্ট এক পয়েন্টের ব্যবধানেও পিছিয়ে পড়েছে।
এই মৌসুমে দ্বিতীয়বার একই ঘটনায় শাস্তি পেলো কোনও ইংলিশ ক্লাব। তাদের আগে একইভাবে শাস্তি পেয়েছে এভারটন। দলটির ১০ পয়েন্ট কাটা হয়েছিল! আপিল করলে শেষ পর্যন্ত কাটা যায় ৬ পয়েন্ট।
শাস্তি ঘোষণার পর হতাশা প্রকাশ করে বিবৃতি দিয়েছে ফরেস্ট। তাদের কাছে শাস্তিটা অপ্রত্যাশিত মনে হয়েছে। পাশাপাশি আরও বলেছে, লিগের ওপর তাদের যে আস্থা ও আত্মবিশ্বাস ছিল সেটা ক্ষতিগ্রস্ত হয়েছে। যতুটুকু জানা গেছে, এই রায়ের বিরুদ্ধে আপিল করবে তারা। 
প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী কোনও ক্লাব তিন মৌসুমে ক্ষতি হিসেবে ১০৫ মিলিয়ন পাউন্ড পর্যন্ত দেখাতে পারে। অর্থাৎ প্রতি মৌসুমে ৩৫ মিলিয়ন পাউন্ডের মতো! কিন্তু ফরেস্টের বেলায় একটু ভিন্নভাবেই বিষয়টা প্রয়োগ করা হয়েছে। তারা ২০২২ সাল পর্যন্ত দুই বছর ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপেই ছিল। ফলে মূল্যায়নের ওই সময়টাতে তাদের ক্ষতির সীমা ছিল সর্বোচ্চ ৬১ মিলিয়ন পাউন্ড। কিন্তু ফরেস্ট সেই সীমা অতিক্রম করাতেই শাস্তির মুখোমুখি হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.