ইমাদের ম্যাচসেরা নৈপুণ্যে পিএসএল চ্যাম্পিয়ন ইসলামাবাদ

বিটিসি স্পোর্টস ডেস্ক: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শিরোপা লড়াইয়ে নেমেছিল দুই সাবেক চ্যাম্পিয়ন। রুদ্ধশ্বাস লড়াইয়ে মুলতান সুলতান্সকে ২ উইকেটে হারিয়ে রেকর্ড তৃতীয় শিরোপা ঘরে তুলেছে ইসলামাবাদ ইউনাইটেড।
শেষ ওভারে জমে উঠেছিল লড়াই। ইসলামাবাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৬ বলে ৮ রান। হাতে ৩ উইকেট। শেষ বলে জয়ের জন্য দরকার পড়ে ১ রানের। ম্যাচসেরার পুরস্কার জেতা ইমাদ ওয়াসিম তখন ছিলেন নন স্ট্রাইকিং প্রান্তে। চতুর্থ বলে এক রান নিয়ে স্কোর সমান করেছিলেন। তার পর পঞ্চম বলেই পড়ে অষ্টম উইকেট। আউট হন নাসিম শাহ (১৭)। ম্যাচে তখন টান টান উত্তেজনা! শেষ বলে নতুন নামা হুনাইন শাহ গালি দিয়ে বাউন্ডারি মেরে নিশ্চিত করেছেন জয়।
১৬০ রানের লক্ষ্যে একটা পর্যায়ে চালকের আসনে ছিল ইসলামাবাদ। নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল ও আজম খানের চতুর্থ উইকেট জুটি পথ দেখাচ্ছিল তাদের। ২৮ বলে বিস্ফোরক জুটিতে যোগ হয়েছিল ৫৭ রান! ৩২ বলে ৫০ রানের ইনিংস খেলে গাপটিল আউট হতেই পথটা কঠিন হয়ে যায় তাদের। তখন সমীকরণ ছিল ৪৩ বলে ৫৮! আজম খানও আউট হন ৩০ রানে। তার পর উজ্জীবিত নৈপুণ্যে ইসলামাবাদকে চেপে ধরে মুলতান। তাতে ১৭.১ ওভারে ১২৯ রানে পড়ে ৭ উইকেট! তখন ইমাদের ১৭ বলে ১৯* ও নাসিমের ৯ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস ম্যাচে রাখে তাদের। 
মুলতান সুলতান্সের হয়ে ১৯ রানে দুটি উইকেট নেন ইফতিখার আহমেদ। ২১ রানে দুটি নিয়েছেন খুশদিল শাহ। একটি করে নিয়েছেন ডেভিড উইলি, মোহাম্মদ আলী ও উসামা মির।
এর আগে নড়বড়ে সূচনা ও নিয়মিত উইকেট হারিয়েও মুলতান ৯ উইকেটে সংগ্রহ করে ১৫৯ রান। যার পেছনে মূল অবদান উসামা খান ও ইফতিখার আহমেদের। উসামা ৪০ বলে ৫৭ রান করেছেন। আর শেষ দিকে ঝড় তোলেন ইফতিখার। তিনি ২০ বলে ৩২ রানে অপরাজিত ছিলেন।
বল হাতে আলো ছড়ান মূলত ইমাদ ওয়াসিম। ২৩ রানে ৫ উইকেট নিয়েছেন। ৩২ রানে তিনটি নিয়েছেন শাদাব খান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.