নিখোঁজ ‌সেই ৩ ‘টিকটকার’ বোনের অবস্থান শনাক্ত করেছেন র‍্যাব! 

বিশেষ প্রতিনিধি: রাজধানীর আদাবরে একটি বাসা থেকে নিখোঁজ হওয়া টিকটক করা তিন বোনের অবস্থান যশোরে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
আজ শুক্রবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় নিখোঁজ তিন বোনকে শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।
নিখোঁজ হওয়া তিনজনের মধ্যে দুইজন এসএসসি পরীক্ষার্থী। বড় বোন একাদশ শ্রেণির শিক্ষার্থী রোকেয়া (১৮) এবং এসএসসি পরীক্ষার্থী মেজো বোন জয়নব আরা (১৭) ও ছোট বোন খাদিজা আরা (১৬)। পরিবার জানিয়েছে, তারা বাসা থেকে বের হওয়ার সময় পিএসসি, জেএসসির সার্টিফিকেট ও টাকা-স্বর্ণালংকার নিয়ে যান। নিখোঁজ তিন শিক্ষার্থী টিকটকে ‘আসক্ত’ ছিলেন।
উল্লেখ্য, রাজধানীর আদাবর এলাকার একটি বাসা থেকে দুই এসএসসি পরীক্ষার্থীসহ তিন বোন নিখোঁজ হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ২০২১ ইং সকালে আদাবরের শেখের টেকের খালার বাসা থেকে তারা বের হয়ে আর ফেরেনি। এ ঘটনায় তাদের খালা সাজেদা নওরীন আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
আজ শুক্রবার (১৯ নভেম্বর) সকালে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহীদুজ্জামান গণমাধ্যমকে বলেন, যে বাসা থেকে ওই তিন তরুণী বেরিয়েছে তার আশপাশের বাসা ও সড়কের সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করা হয়েছে। ফুটেজ দেখে মনে হয়েছে তারা নিজ ইচ্ছায় ব্যাগ গুছিয়ে বাসা থেকে বের হয়ে গেছে।
তিনি বলেন, আমরা তাদের অবস্থান শনাক্তে কাজ করছি। খিলগাঁওয়ে তারা মোবাইল ব্যবহার করলেও আদাবরে খালার বাসায় তাদের মোবাইল ছিল না। তারা বের হয়ে যাওয়ার সময় কোনো মোবাইল নেয়নি। তারা টিকটক করত বলে পরিবারের অভিযোগ। তাদের নিখোঁজের সঙ্গে টিকটক ভিডিও তৈরির কোনো যোগসাজশ ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। তাদের অবস্থান শনাক্ত ও উদ্ধারের পর নিশ্চিত হওয়া যাবে নেপথ্যে কী ছিল কারণ।
এ বিষয়ে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলে নিখোঁজ তিন তরুণীর খালা সাজেদা নওরীন গণমাধ্যম কর্মীদের বলেন, বড় বোনের মৃত্যুর তিন বছর হয়েছে। ভগ্নিপতিও বিয়ে করেছেন। ছোট বোনের খিলগাঁওয়ের বাসায় থাকত রোকেয়া (১৮), জয়নব আরা (১৭) ও খাদিজা আরা (১৬)।
তিনি বলেন, ধানমন্ডি গার্লস হাই স্কুলে জয়নব আরা এবং খাদিজা আরার পরীক্ষার সেন্টার ছিল। সে কারণে আদাবরে আমার বাসায় নিয়ে আসি। এর মধ্যেই তারা তিন জন বাসা থেকে কাউকে কিছু না বলে বেরিয়ে যায়। তিন ভাগ্নিই টিকটকে আসক্ত ছিল। টিকটকের মাধ্যমে কারও মাধ্যমে ওরা প্ররোচিত হয়ে থাকতে পারে।
সাজেদা নওরীন বলেন, বাসা থেকে বের হয়ে যাওয়ার সময় তারা বই-খাতা, পরীক্ষার অ্যাডমিট কার্ড, রেজিস্ট্রেশন কার্ডসহ সবকিছু নিয়ে গেছে। ওরা নিরাপদে ফিরুক কিংবা ফিরিয়ে আনা হোক, সেটাই আমার অনুরোধ। আজ শুক্রবার (১৯ শে নভেম্বর) ২০২১ ইং সন্ধ্যায় র‍্যাব সুত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.