নারীর সঙ্গে সেলফি তুলে জরিমানা গুনলেন চিলির প্রেসিডেন্ট

(নারীর সঙ্গে সেলফি তুলে জরিমানা গুনলেন চিলির প্রেসিডেন্ট)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: চিলির প্রেসিডেন্ট মাস্ক না পরে সমুদ্র সৈকতে ঘুরতে গিয়ে ছিলেন। সেবাস্তিয়ান পিনেরা সে সময় একজন নারীর সঙ্গে সেলফিও তোলেন। সেই সেলফির কারণে এবার তাকে জরিমানা গুনতে হলো।
সমুদ্রে সৈকতে তোলা সেলফিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন ওই নারী। এরপর সেটি নিয়ে শুরু হয় সমালোচনা। শুধু সমালোচনাই নয়, ক্ষমা প্রার্থনার পরেও জরিমানা গুনতে হয়েছে চিলির প্রেসিডেন্টকে। তাও একেবারে কম নয়, ৩ হাজার ৫০০ ডলার। বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৩ লক্ষ টাকা।

প্রেসিডেন্ট জানিয়েছিলেন, তিনি একা একা সৈকতে হাঁটছিলেন। এসময় একজন নারী তাকে চিনতে পেরে তার সঙ্গে সেলফি তুলতে চায়। সেলফিটিতে দেখা যায়, প্রেসিডেন্ট এবং ওই নারী খুবই কাছাকাছি দাঁড়িয়েছেন এবং তাদের কারো মুখেই মাস্ক নেই।

চিলিতে জনসম্মুখে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। জনসমাগম স্থলে মাস্ক পরার ক্ষেত্রে রয়েছে কড়াকড়িভাবে। এটা অমান্য করলে জরিমানার পাশাপাশি কারাদণ্ডও দেয়া হচ্ছে। ভাগ্য ভালো জরিমানা দিয়েই পার পেয়েছেন প্রেসিডেন্ট পিনেরা।

অবশ্য মাস্ক ছাড়া সেলফি তোলার পর পরই তিনি এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছিলেন। তবে ক্ষমা চেয়েও জরিমানা থেকে পার পাননি তিনি। (সূত্র: আল-জাজিরা)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.