কুষ্টিয়ায় বাঘা যতীন’র ভাস্কর্য ভাঙচুরে যুবলীগ নেতাসহ আটক-৩

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় বহুল আলোচিত ব্রিটিশ বিরোধী আন্দোলনের পুরোধা বিপ্লবী বাঘা যতীন এর ভাস্কর্য ভাঙার ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে তাদের বিভিন্ন স্থান থেকে আটক করা হয।
আটককৃতরা হলেন:  আনিসুর রহমান আনিস (৩৫), সবুজ হোসেন (২০) ও  হৃদয় আহমেদ (২০)। কলেজ পরিচালনা পর্ষদ ও কলেজের অধ্যক্ষের সাথে ব্যক্তিগত দ্বন্দ্বের জের ধরে ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ।

গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে বারোটার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া গ্রামে অবস্থিত কয়া মহাবিদ্যালয় ভারতের স্বাধীনতা আন্দোলনের পুরোধা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর করে কয়েকজন দুর্বৃত্ত।

পুলিশ গতকাল শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার মূল পরিকল্পনাকারী কয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুল হককে আটক করে। পরে তার দেওয়া তথ্যমতে ঘটনায় জড়িত অপর ২ জন হৃদয় আহমেদ ও সবুজ হোসেনকে আটক  করে পুলিশ।

এ ঘটনায় বাচ্চু নামে আরেও ১ জন জড়িত আছে বলে নিশ্চিত হয়েছে পুলিশ। তাকে আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভির আরাফাত।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুষ্টিয়া প্রতিনিধি মো. আলাউদ্দিন হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.