নাটোর জেলা তথ্য অফিসের শিশু ও নারী উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

PRESS (PID) RELEASE: আজ সোমবার (০৬ জুন) নাটোর জেলা তথ্য অফিসের আয়োজনে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল।
প্রধান অতিথি বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য শিশু ও নারীর উন্নয়ন জরুরি। দেশের অর্ধেক জনগোষ্ঠিকে পিছনে রেখে দেশ ও সমাজের উন্নয়ন সম্ভব নয়। তাই আমাদের গর্ভবতী মা ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষার প্রতি নজর দিতে হবে। শিশুর যথাযাথ বিকাশ ও মানসিক স্বাস্থ্য রক্ষায় সকলকে কাজ করতে হবে। নারী ও শিশুর প্রতি সহিংসতা, মাদকের প্রাদুর্ভাব এবং বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে একযোগে কাজ করতে হবে।
অনুষ্ঠানে জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগাতিপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আব্দুল হাদী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী তথ্য অফিসার মো: আব্দুল আওয়াল।
উল্লেখ্য, ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী’ শীর্ষক প্রকল্পের অধীনে এ কর্মশালায় গর্ভবতী মা, নিরাপদ মাতৃত্ব, নবজাতকের স্বাস্থ্য সুরক্ষা, শিশুর যথাযাথ শারীরিক ও মানসিক বিকাশ, অটিজম, শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু ও নারীর অধিকার, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, জন্ম নিবন্ধন, শিশুর পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা, দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, লিঙ্গ সমতা, বাল্যবিবাহ, মাদকের বিস্তার রোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
দিনব্যাপী এ কর্মশালায় বাগাতিপাড়া উপজেলার নেতৃস্থানীয় ৪০ জন বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।
NEWS FROM Regional Information Office (PID). Press Information Department. Ministry of Information. #

Comments are closed, but trackbacks and pingbacks are open.