নাটোরে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু হার, শষ্যা সংকট হাসপাতালে


নাটোর প্রতিনিধি: গত দু’দিনের তুলনায় নাটোরে হঠাৎ করেই লাফিয়ে বেড়েছে করোনা সংকমনের হার। গত ২৪ ঘন্টায় সংক্রমনের শতকরা হার বেড়ে ৫৩ ভাগে উঠে গেছে। গত দু’দিনে যা ছিল ২৫ ভাগের মধ্যে।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল সোমবার নাটোর জেলার ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। আর মারা গেছে একজন।এদিকে, নাটোর সদর হাসপাতালের করোনা ইউনিটের ৩১ বেডের সবগুলোই রোগীতে পূর্ন হয়ে গেছে। বর্তমানে ৩১বেডের মধ্যে ৩২জন ভর্তি রয়েছে করোনা ওয়ার্ডে। তবে সেন্ট্রোল অক্সিজেন এবং সিলিন্ডার অক্সিজেনের কোন সংকট নেই বলে জানান, সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার।
অপরদিকে, স্বাস্থ্য বিধি মানাতে মাঠে কাজ করছে পুলিশ প্রশাসন। শহরের কানাইখালি এলাকায় ব্যিরিকেট দিয়ে যানবাহন সীমিত করা হচ্ছে। যাতে করে বাজারগুলোতে ভিড় এড়ানো সম্ভব হয়।
সিভিল ডাঃ কাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৩২ ব্যক্তির করোনা ভাইরাস নমুনা পরীক্ষার ফলাফলে মোট ১৭ ব্যক্তি আক্রান্ত হয়েছেন। অর্থাৎ জেলায় আক্রান্তের হার ৫৩ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩৭ শতাংশ।
সিভিল সার্জন জানান, জেলার মোট ৩২ জন ব্যক্তির কোভিড-১৯ নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৭ জন। অর্থাৎ সংক্রমণের হার প্রায় ৫৩ শতাংশ। আক্রান্ত ১৭ ব্যক্তির মধ্যে ১৪ জনের অবস্থান নাটোর সদর উপজেলায়। নাটোর সদর উপজেলার আক্রান্ত ১৪ জনের মধ্যে বেশীরভাগই নাটোর শহর ও শহরতলী এলাকায়।
সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলায় ১৪ হাজার ৬৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে এক হাজার ৭৬৪ জনের সংক্রমণের ফলাফল পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন এক হাজার ৪৯৩ জন। বর্তমানে মোট আক্রান্ত ২৪৬ জনের মধ্যে ৩২ ব্যক্তি নাটোর সদর হাসপাতালে চিকিৎসা গ্রহন করছেন এবং ২১৪ ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। জেলায় আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৫ ব্যক্তি।
সভায় করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রচারণার পরিধি বৃদ্ধি, খাবার হোটেল গুলোতে বসে খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণ করে পার্সেল বিক্রি এবং করোনা পজিটিভ ব্যক্তিদের বাড়িতে লালপতাকা উত্তোলন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। করোনা পজিটিভ ব্যক্তিদের চিকিৎসা এবং প্রয়োজনে খাদ্য সহায়তা প্রদান করা হবে মর্মেও সিদ্ধান্ত গৃহীত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.