নাটোরে বাগদাফার্মের তিন সাঁওতাল হত্যাকান্ড, সাঁওতাল পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি: কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নাটোরে গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ-বাগদাফার্মের তিন সাঁওতাল হত্যারকান্ডের বিচার, সাঁওতাল পল্লীতে হামলা, অগ্নিসংযোগ, লুটপাটের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার দুপুরে জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলা শাখার আয়োজনে এই মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক কালিদাস রায়, যুগ্ম সাধারণ সম্পাদক যাদু কুমার দাস, সদর উপজেলা কমিটির সভাপতি বাবুল পাহান, সাধারণ সম্পাদক শ্যামলাল তেলী, আদিবাসী নেতা মাধাই মুন্ডা, শংকর বাগদী, সত্যেন বাগদী, হেমন্ত পাহান প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ভোট এলে আদিবাসীদের কদর বাড়ে, ভোট পেরিয়ে গেলে খবর থাকে না। রাজনৈতিক সব সংগঠন আদিবাসীদেরকে কেবল তাদের স্বার্থের জন্য ব্যবহার করে। সাহেবগঞ্জ বাগদাফার্ম চিনিকলে আদিবাসী ও বাঙ্গালীদের বাপ-দাদার প্রায় ১৮৩২ একর জমির দখল নিয়ে আদিবাসী মঙ্গল মার্ডি, শ্যামল হেমব্রম ও রমেশ টুডুকে গুলি করে হত্যা করা হয়। সেই সাথে সাঁওতাল পল্লীতে অগ্নিসংযোগ, লুটপাট চালানো হয়। তারপর ৬ বছরেও এই হত্যাকান্ডের বিচার সম্পূর্ণ হয়নি। এসময় অতিদ্রূত আদিবাসীদের বাপ-দাদার জমি ফিরিয়ে দেওয়াসহ তিন সাঁওতাল হত্যাকান্ডের বিচার নিশ্চিতের দাবি করেন বক্তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.