নাটোরে ফিটনেস সার্টিফিকেট নিতে টাকা চাওয়ায় দুই চিকিৎসক লাঞ্চিত


নাটোর প্রতিনিধি: ড্রাইভিং লাইসেন্সের আবেদনের জন্য ফিটনেস সার্টিফিকেট নিতে টাকা চাওয়ায় দুই চিকিৎসক লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটেছে। আজ রোববার নাটোরের বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

লাঞ্চিতের শিকার চিকিৎসকদের অভিযোগ, ছাত্রলীগের লোকজন তাদেরকে লাঞ্চিত করেছে। তবে ছাত্রলীগের পক্ষ থেকে তাদের কেউ এ ঘটনার সাথে জড়িত নয় বলে দাবি করা হয়েছে।

লাঞ্চিতের শিকার আবাসিক চিকিৎসক রাসেল এবং মেডিকেল অফিসার আব্দুল্লাহ মোহাম্মদের অভিযোগ, ছাত্রলীগের পরিচয় দিয়ে একজন যুবক রোববার বেলা ২ টার দিকে ড্রাইভিং লাইসেন্সের আবেদন করার জন্য ফিটনেস সার্টিফিকেট নিতে হাসপাতালে ডা. রাসেলের কাছে এসেছিলেন। সেসময় চিকিৎসক রাসেল ১৭ নং কক্ষে বহির্বিভাগের রোগী দেখছিলেন। রোগীর চাপ বেশি থাকায় তিনি ওই যুবককে বিকাল তিনটার পরে আসতে বলেন।

সেসময় বেরিয়ে গিয়ে কিছুক্ষণ পরে ১৫-১৬ জনের একটি দল নিয়ে যুবকটি হাসপাতালে ফিরে আসেন। সেসময় ডা. আব্দুল্লাহ মোহাম্মদ এবং ডা. রাসেল একই কক্ষে ছিলেন। ওই যুবকের দল এসে নিজেদের ছাত্রলীগ বলে দাবি করেন এবং চিকিৎসকরা ফিটনেস সার্টিফিকেট নিতে কেন টাকা চেয়েছেন এমন জানতে চান। চিকিৎসক কোন টাকা চাননি দাবি করলে বিষয়টি নিয়ে চিকিৎসকদের সাথে তাদের কথা কাটাকাটি শুরু হয়। এসময় যুবকদের কয়েকজন এসব কথপোকথন ভিডিও করতে থাকেন।

উল্টো চিকিৎসক আব্দুল্লাহ মোহাম্মদও ভিডিও করতে থাকলে তার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। সেসময় পুলিশ ডাকতে চাইলে আবাসিক চিকিৎসক ডা. রাসেলের কাছে থাকা সরকারি ও ব্যক্তিগত দুটি মোবাইল ফোনও তারা কেড়ে নিয়ে বাইরে চলে যায়। মোবাইল কেড়ে নেওয়ার সময় হাতে আঘাতপ্রাপ্ত হয়ে ডা. রাসেল আহত হন। বিষয়টি তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলামকে মৌখিক ও পরে লিখিতভাবে জানান।

এছাড়াও তারা বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার এ্যাসোসিয়েশনকেও জানিয়েছেন বলে জানান। এরপর ওই চিকিৎসক দু’জন কয়েক ঘন্টা রোগী দেখা বন্ধ রেখেছিলেন। তবে সন্ধ্যার পূর্বে চিকিৎসক রাসেল জরুরী রোগী দেখেছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, চিকিৎসক রাসেল ফিটনেস সার্টিফিকেট নিতে টাকা চাওয়ায় এ ঘটনা ঘটে। এর আগেও ওই চিকিৎসকের বিরুদ্ধে অসদাচরনের অভিযোগ তিনি পেয়ে তাকে সতর্ক করেছেন। তার এসব আচরনের কারনে তাকে এর আগে শোকজও করা হয়েছিল।

মাঝেমধ্যে মৌখিকভাবে সিভিল সার্জনসহ উর্দ্ধতন কর্তৃপক্ষকেও বিষয়গুলি জানানো হয়েছে। দুপুরে ছাত্রলীগের ছেলেগুলোর সাথে চিকিৎসকদের যে ঘটনাটি ঘটে তা তিনি তৎক্ষনাৎ তার অফিসে বসিয়ে উভয় পক্ষের মধ্যে মীমাংসা করে দিয়েছেন।

এ ব্যাপারে এমপি শহীদুল ইসলাম বকুল সমর্থিত উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম মোল্লা বিটিসি নিউজকে জানান, এমন ঘটনা তিনি শুনেছেন তবে এসবের সাথে তাদের কোন সর্ম্পক নেই।

এ বিষয়ে বাগাতিপাড়া মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) স্বপন কুমার চৌধূরী বিটিসি নিউজকে বলেন, হাসপাতাল থেকে এমন কোন অভিযোগ তারা পাননি। তবে যে কোন বিষয় হাসপাতাল কর্তৃপক্ষ জানালে তাৎক্ষনিকভাবে তার ব্যবস্থা গ্রহন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.