নাটোরে চাচার জন্মদিনে ভাতিজার অস্ত্র হাতে আনন্দ প্রকাশের (ভিডিও)

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেনের ছোট ভাই উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কেএম জিল্লু­র হোসেন জিন্নাহ এর জন্মদিনে একই মোটরসাইকেলে জিন্নাহকে সামনে নিয়ে অস্ত্র উঁচিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন ভাতিজা কেএম শোভন। এমনই একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।
আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবূকে বড়াইগ্রাম উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কেএম জিল্লুর হোসেন জিন্নাহ এর জন্মদিনে ভাতিজা কে এম শোভন নিজের আইডিতে ভিডিওটি পোষ্ট করে ।সে ভিডিওতে দেখা যাচ্ছে চাচা জিন্নাহ মোটর সাইকেলের পিছনে বসে আছে ভাতিজা শোভন। এদিকে এরইমধ্যে সেই অস্ত্র প্রদর্শনীর ভিডিওটি নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা।
ভিডিওটি আপলোডকারীর নিজের ফেসবুক আইডি পরিচয় পর্যবেক্ষণে দেখা গেছে, আইডির নাম কে এম শোভন, ঠিকানা দেওয়া হয়েছে ঢাকা। ফেসবুক বায়োতে দেখা যায়, সে সেন্ট যোসেফ হাই স্কুলের সাবেক ছাত্র ও বর্তমানে রাজশাহী কলেজে অধ্যয়নরত।
এদিকে ভিডিও ফেসবুক প্রোফাইলে তার মাস্ক পরা ছবি এবং ভিডিওটি দেখা যাচ্ছে বাইক চালাচ্ছেন চাচা সাবেক ছাত্রলীগ নেতা জিন্নাহ এবং পিছনের সিটে বসে হাতে বিদেশী পিস্তল ঘুরাচ্ছেন ভাতিজা কেএম শোভন। সেই পিস্তল হাতে ভিডিওচিত্রের সঙ্গে তার কমেন্ট ‘শুভ জন্মদিন চাচ্চু।
ভিডিওটি আপলোড করা হয়েছে আজ মঙ্গলবার (০১ লা জুন) দুপুর ১টার মধ্যে।
এদিকে ভিডিওটি নিয়ে তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিশেষ করে প্রকাশ্য দিবালোকে নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান সানাউল্লাহ নূর বাবুকে হত্যার আসামী জিন্নাহ এবং ভাতিজা শোভনের নতুন অস্ত্রসহ এই ভিডিও দেখে সচেতনমহলের উদ্বেগ বাড়ছে। এ পর্যন্ত সাবেক ছাত্রলীগ নেতা জিন্নাহ বিরুদ্ধে বাবু হত্যা, চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ নানা অভিযোগ থাকলেও তাদের দমনে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে তেমন কোনও পদক্ষেপ নিতে দেখা যায়নি। ভিডিওর অস্ত্রটি বৈধ না অবৈধ তা নিয়েও জনমনে প্রশ্ন উঠেছে। আর একজন কিশোর কী করে হাতে অস্ত্র পায় সেটা নিয়েও উঠেছে প্রশ্ন।
এ ব্যাপারে কথা বলার জন্য একাধিকবার বড়াইগ্রাম উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কেএম জিল্লুর হোসেন জিন্নাহর মোবাইলে কল দিলেও পাওয়া যায়নি ।
এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি (তদন্ত) আব্দুর রহিম বিটিসি নিউজকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ত্র প্রদর্শনের ভিডিও ছাড়ার বিষয়টি আমাদের জানা নেই। বিষয়টি খতিয়ে দেখে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।
প্রসঙ্গত: ২০১০ সালের ৮ অক্টোবর বনপাড়া বাজারে প্রকাশ্য দিবালোকে বিএনপি নেতা ও বড়াইগ্রাম উপজেল পরিষদের চেয়ারম্যান সানাউল্লাহ নূর বাবু হত্যার ভিডিও ভাইরাল হয়। সেখানেই জিন্নাহকে প্রকাশ্য অস্ত্র হাতে হত্যায় অংশ নিতে দেখা যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.