নাটোরে আলুর দাম নিয়ন্ত্রণে কোল্ডস্টোরেজে ভ্রাম্যমাণ আদালত, জরিমানা


নাটোর প্রতিনিধি: আলুর দাম নিয়ন্ত্রণে এবার নাটোরে কোল্ডস্টোরেজে পরিচালিত হলো ভ্রাম্যমাণ আদালত। এ সময় একজন স্টোর কোল্ডস্টোরেজ মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি অসঙ্গতি নিরসনের লক্ষ্যে এক সপ্তাহের শোকজ নোটিশ করেন করা হয়। এসব অসঙ্গতির এক সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আলুর বাজার পরিস্থিতি ও মজুদ পরিদর্শনের লক্ষ্যে আজ শুক্রবার (১৬ অক্টোবর) সিংড়ায় এফ এন এ কোল্ড স্টোরেজে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসানের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে এসময় কিছু অসংগতি উদঘাটিত হয়। কোল্ড স্টোরেজটিতে ২৬৫০ টন আলু মজুদ আছে এবং কোল্ড স্টোরেজে যেসকল ব্যবসায়ী আলু মজুদ রেখেছেন তাদের অনেকেরই পূর্ণাঙ্গ ঠিকানা পাওয়া যায়নি।

কোল্ড স্টোরেজের জেনারেল ম্যানেজারকে আগামী এক সপ্তাহের মধ্যে মজুদের সিংহভাগ বিক্রয়ের নির্দেশনা দেওয়া হয় এবং উদঘাটিত অসংগতিকে আমলে নিয়ে আলুর কৃত্রিম সংকট তৈরির অপরাধে কৃষি বিপণন আইন, ২০১৮ অনুযায়ী ২০,০০০/- অর্থদণ্ড করা হয়। এসময় সহায়তা করেন বাজার মনিটরিং কর্মকর্তা, নাটোর।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.