নাটোরে অবাধ সুষ্ঠ ও শান্তিপূর্ণ ইউপি নির্বাচন করায় প্রশংসায় ভাসছে ডিসি-এসপি


নাটোর প্রতিনিধি: নাটোরে ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ,সুষ্ঠ ও শান্তিপূর্ণ নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ায় সাধারণ মানুষের প্রশংসায় ভাসছে নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা।
এ পর্যন্ত নাটোর জেলায় অনুষ্ঠিত ৪ টি উপজেলার ২৭ টি ইউনিয়নে অনুষ্ঠিত হওয়া নির্বাচনে সাধারণ মানুষের স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণ ও নিরপেক্ষ ফলাফল ঘোষণায় খুশি সকল দল ও মতের ভোটাররা। বহু বছর পর মানুষ এমন সুন্দর পরিবেশে ভোট অনুষ্ঠিত হতে দেখলো
গতকাল রোববার (২৮ নভেম্বর) লালপুর-বাগাতিপাড়া উপজেলার ১৫ ইউনিয়নে নির্বাচনে সাধারণ মানুষ স্বতঃস্ফ‚র্তভাবে অংশগ্রহণ, নিরপেক্ষ ও সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে আনন্দিত। অনেক দিন পর এমন নির্বাচন হওয়ায় খুশি ভোটাররা।নির্বাচন সুষ্ট ও শান্তিপূর্ণ হবেনা ভেবে ভোট অংশ না নেওয়া অনেক হেভিওয়েট প্রার্থীকে আফসোস করতে দেখা গেছে। নির্বাচনে প্রার্থীরাও প্রত্যাশা করেনি সুষ্ঠু ও সুন্দর নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।
নাটোরে গ্রাম থেকে শুরু করে শহরতলীর হাট বাজার বিপণী বিতানে আর মোড়ের চায়ের স্টলে সর্বত্র আলোচনার কেন্দ্রবিন্দুতে নাটোরের জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসন। সব জায়গাতেই এখন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে আলোচনা। প্রশাসনের কর্তাব্যক্তিদের প্রতিজ্ঞা ভোট নিয়ে কথাবার্তা এবং বাস্তব ফলশ্রুতি নিয়ে সাধারণ মানুষের প্রশংসা সব মিলিয়ে হারিয়ে যাওয়া ভোটের ঐতিহ্য ফিরে এসেছে বলে মনে করছেন স্থানীয়রা।
এমনকি যারা ভোট গ্রহণের সঙ্গে জড়িত ছিলেন এমন মানুষরও প্রত্যাশা করেন নি এতটা সুষ্ঠু ও সুন্দর নিরপেক্ষ পরিবেশে দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে।
নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাচন সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, ভোটের প্রতি মানুষের বিশ্বাস উঠে গিয়েছিল। এবারের নির্বাচন মানুষের আস্থা ফেরাতে কাজ করবে। একসময় যারা ভোট কারচুপি এবং পেশিশক্তির নির্বাচন নিয়ে গলা ফাটাতেন তারাই এখন কথা বলছেন উল্টো সুরে।
সদর উপজেলার কাফুরিয়া ইউনিয়নের স্কুল শিক্ষক আবুল হোসেন বলেন, ইউপি নির্বাচনের পূর্বে নাটোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার সব সময় বলেছে,ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।তারা তাদের কথা রেখেছেন ।র্ অবস্থায় থাকায় দলীয় প্রভাবমুক্ত ছিল ‘।
লালপুর উপজেলার ধুপইল এলাকার জাকির হোসেন জানান, আমরা খুব খুশি এমন ভালো ভোট হবার জন্য। ডিসি এসপি যে কথা বলেছিলো প্রথম তা বিশ্বাস করতে পারিনি। কিন্তু ভোটের পর আমাদের ধারণা পাল্টে গেছে।
বাগাতিপাড়া উপজেলার জামনগরের সত্তরোর্ধ বৃদ্ধ খোরশেদ আলম জানান, ভোটের উপুর বিশ্বাস উঠ্যাই গেছিলো। কিন্তু এতো সুন্দর পরিবেশে ভোট স্বাধীনের পর আর দেখিনি। প্রশাসন ইচ্ছে করলে পারে তা আবার প্রমাণ করলেন। এসপি ডিসি ভালো ভুমিকা নেওয়ার জন্য এমন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এসময় তাদের ধন্যবাদ জানান তিনি।
লালপুর উপজেলার করিমপুর গ্রামের মনিরুল ইসলাম জানান, আমরা ভাবতে পারিনি এমন সুষ্ঠু নির্বাচন হবে। আমি নিজের ভোট দিতে পেরেছি। এ জন্য আনন্দিত।
বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুর এলাকার নারী ভোটার আকলিমা বেগম জানান, ভোট দেয়ার কোনো ইচ্ছাই ছিল না আমার। অনেকের মুখে শুনে ভোট দিতে এসেছি। এতো সুন্দর পরিবেশে ভোট কখনও দেখিনি। শুনেছি ডিসি-এসপিসহ প্রশাসনের কর্মকতারা এমন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করেছেন।
একই এলাকার নারী ভোটার কুলসুম বেগম বিটিসি নিউজকে জানান, খুব সুন্দর পরিবেশে এবার ভোট হয়েছে। আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি। এমন পরিবেশ যেন সব সময় থাকে।
নাটোরের বাগাতিপাড়া উপজেলার ফাগুয়ার দিয়ার ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান এস এম লেনিনবিটিসি নিউজকে জানান, পুলিশ প্রশাসনের সহযোগীতা থাকায় আমার মতো স্বতন্ত্র চেয়ারম্যান বিজয়ী হয়েছে। তাছাড়া সম্ভব হতো না।
উলে­খ্য, গতকাল লালপুর এবং বাগাতিপাড়া উপজেলার ১৫টি ইউনিয়নে নৌকা ৫টি, আওয়ামী লীগ বিদ্রোহী ৬টি এবং বিএনপি (স্বতন্ত্র) ৪টিতে বিজয়ী হয়েছে। বাগাতিপাড়া উপজেলার ৫টি ইউনিয়নে দুটি নৌকা, দুটি বিএনপি এবং একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.