নাটোরের সদ্য যোগদানকারী জেলা প্রশাসক গোলামুর রহমানের বিরুদ্ধে নারী ম্যাজিষ্ট্রেটকে ফেসবুকে যৌন হুয়রানিসহ নানা অভিযোগ উঠেছে

নাটোর প্রতিনিধি: নাটোরে যোগদানের মাত্র দেড় মাস। এরই মধ্যে নারী ম্যাজিষ্ট্রেটকে যৌন হয়রানি (কে কু -প্রস্তাব ), র্কমচারীকে মারপটি এবং সরকারী দপ্তররে বিভিন্ন কাজে অসহযোগতিার অভিযোগ উঠেছে সদ্য যোগদানকারী নাটোরের জেলা প্রশাসক গোলামুর রহমানের বিরুদ্ধে। এছাড়া নানা শ্রেনী পেশার মানুষরে সাথে অসৌজন্য মুলক আচরণের অভিযোগ করেছেন তার বিরুদ্ধে।।

চলতি বছরের ৯ সেপ্টেম্বর নাটোরের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন গোলামুর রহমান । বিসিএসের ২০তম ব্যাচরে এই ক্যাডার সর্বশেষ শিপিং করোপশনের ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন । সম্প্রতি পদোন্নতি পেয়ে ২০ তম জেলা প্রশাসক হিসেবে নাটোরে যোগদান করেন তিনি । যোগদানের পর থেকেই সরকারী বিভিন্ন দপ্তরের কাজে অসহযোগিতার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে । এছাড়া নানা শ্রেনী পেশার মানুষের সাথে অসৌজন্য মুলক আচরন এবং বিভিন্ন র্কমকান্ডের কারণে ক্ষুদ্ধ নাটোরের নাগরিক সমাজ।

গত ৭ নভম্বের। নাটোর শহররে কেন্দ্রীয় ঈদগাহ মাঠের পাশে পুরাতন ডিসি বাংলো পরিদর্শনে যান জেলা প্রশাসক গোলামুর রহমান । এসময় ডিসি বাংলার দায়িত্বে থাকা ডিসি অফিসের মাষ্টার রোলের কর্মচারী মোতালেব হোসেন কে গেটের চাবী আনতে দেরি করায় শারীরিক ভাবে তাকে মারপিট করেন ডিসি । এ নিয়ে র্কমচারীদরে মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে ।

নির্যাতনের শিকার কর্মচারী মোতালেব হোসেন জানান, চাবি আনতে দেরি হওয়ার অপরাধে জেলা প্রশাসক তাকে অমানবিক ভাবে মারপিট করে ।

জেলা প্রশাসক গোলামুর রহমান নাটোরে যোগদানরে সময় মাত্র দেড় মাস। এরই মধ্যে জেলা প্রশাসক তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে তার র্কাযালয়ের এক নারী ম্যাজিষ্ট্রেটকে ফেসবুক ম্যাসন্জারে এবং মোবাইল ফোনে কু প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে । এছাড়া আরও এক নারীকে যৌন হয়রানীর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এনিয়ে ওই নারী ম্যাজষ্ট্রিটে লিখিত ভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়কে বিষয়টি অবগত করলে তাৎক্ষনকি ভাবে তাকে বদলি করা হয়। তবে মান সম্মানরে ভয়ে ওই নারী ম্যাজিষ্ট্রেট গণমাধ্যমের সাথে কথা বলতে রাজি হননি। ফেসবুক আইডি হ্যাক করে অন্য কেউ একাজ করতে পারে বলে দাবী করছেনে জেলা প্রশাসক ।
সচতেন নাগরিক কমিটি (সনাক) নাটোরের সভাপতি রনেন রায় বলেন , একজন জেলা প্রশাসক জেলার সব্বোর্চ কর্মকর্তা । সে হিসেবে জেলার প্রতিটি বিভাগের সাথে সম্বন্বয় থাকার কথা । সেখানে বর্তমান জেলা প্রশাসক আসার পর সবার সাথে অসৌজন্যমূলক আচরণ করছেন ।

নাটোর প্রেস ক্লাবের সাবেক সভাপতি রেজাউল করিম রেজা বলেন , প্রতিটি জেলা প্রশাসক যেযাগদানের পর জেলার সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারী , জনপ্রতিনিধি,সাংবাদিকদের সাথে মতবিনিময় করে কাজ শুরু করেন । তিনি আসার পর হঠকারী ভাবে ৬০ বছরের ঐতিহ্যবাহী শিশুপার্ক ভেঙ্গে লেডিস ক্লাব বানিয়েছে এ নিয়ে নাটোরের মানুষের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে । এছাড়া নিম্নপদস্থ কর্মচারীকে মারপিট এবং বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে সমলোচিত হয়েছেন ।

র্দুনীতি প্রতিরোধ কমিটি নাটোরের সভাপতি ও দিঘাপতিয়া এম,কে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক বলেন , নারীদের নিরাপত্তা কোথায় ? একজন জেলা প্রশাসক যদি তার সহকর্মী নারীকে যৌন হুয়রানি করতে পারে । তাহলে সাধারণ নারীদের নিরাপত্তা কে দিবে ।

অভিযোগ গুলোর বিষয়ে নাটোরের জেলা প্রশাসক গোলামুর রহমান এর সাথে কথা হয় এই প্রতিবেদকের । তিনি বলেন আমার আইডি হ্যাক করে এমনটা কেউ করেছে । আইডি হ্যাক হলেও আইনগত ব্যবস্থা নেননি কেন , এমন প্রশ্নের উত্তর দেননি জেলা প্রশাসক গোলামুর রহমান। তার বিরুদ্ধে অভিযোগ গুলোর বিষয়ে অস্বীকার করলেও বাংলাদেশ প্রতিদিনের নাটোর প্রতিনিধির কাছে কাছে সকল প্রমান সংরক্ষিত রয়েছে । তবে র্কমচারীকে মারপিটের কথা অস্বীকার করছেনে তিনি ।

এদিকে নারী ম্যাজিষ্ট্রেটকে যৌনহয়রানি, র্কমচারীকে মারপটি এবং সরকারী দপ্তররে বিভিন্ন কাজে অসহযোগিতা সহ ৬দফার একটি গোপন প্রতিবেদন প্রধানমন্ত্রী র্কাযালয় সহ বিভিন্ন দপ্তরে পাঠিয়েছে সরকারের একটি গোয়েন্দা সংস্থা। গোপন ওই প্রতিবেদনে স্থানীয় রাজনৈতিক নেতাদের সাথে বিরোধ উল্লেখ করে আসন্ন নির্বাচনে সমস্যা তৈরী হতে পারে উল্লেখ করা হয়েছে । তবে এই ধরনের জেলা প্রশাসকের বিরুদ্ধে অভিযোগগুলো তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানিয়েছেন নাটোরের সচেতন মানুষ ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি মোঃ নাসিম উদ্দীন নাসিম।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.