নাটোরের বাগাতিপাড়ায় প্রাথমিক শিক্ষক সমিতির অবৈধ কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন চলাকালীন সময়ে অগণতান্ত্রিক উপায়ে অবৈধ পকেট কমিটি বাতিল করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি গঠনের জন্য নির্বাচনে অংশ নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন সমিতির নির্বাচন কমিশনার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবং শিক্ষক নেতারা।
বিকালে উপজেলার পেড়াবাড়িয়া প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজকরা বলেন, বাগাতিপাড়া উপজেলা শিক্ষক সমিতির নির্বাচন চলাকালীন সময় একটি গোষ্ঠী নির্বাচনে অংশ না নিয়ে একটি পকেট কমিটি করে তা কেন্দ্র থেকে অবৈধ পন্তায় অনুমোদন এনে তা প্রচারের চেষ্টা করছে।
তবে সকল সাধারণ শিক্ষকরা ওই কমিটিকে মানে না। যখন সুষ্ঠু ও গণতান্ত্রিক পন্থায় একটি কমিটি গঠনের জন্য ইতোমধ্যে তপসিল গঠন করে মনোনয়নপত্র বিক্রি ও জমাদান সম্পন্ন হয়েছে। যাচাই বাছাই শেষে আগামী ২২ ডিসেম্বর প্রতিনিধি নির্বাচনের জন্য সকল শিক্ষকদের প্রত্যক্ষ ভোট গ্রহণ করা হবে। সেই সময়ে জনবিচ্ছিন্ন কিছু শিক্ষক ভোটে অংশ না নিয়ে ১০ম গ্রেডে বেতনের দাবিতে মিটিং করার কথা বলে প্রতারণার মাধ্যমে শিক্ষকদের স্বাক্ষর নিয়ে তা কেন্দ্রে নিয়ে কমিটি অনুমোদন করিয়ে পরিচিতি সভার অপচেষ্টা করেছে।
অথচ সাবেক, বর্তমান ও প্রতিদ্বন্দ্বী কোন শিক্ষক নেতারাই এই কমিটি মানে না। অবিলম্বে ওই অবৈধ কমিটি বাতিল করে সকলের অংশগ্রহণে চলমান ২২ তারিখের নিবার্চনে অংশ নিতে তাদের প্রতি আহবান জানান তারা। এছাড়া কেন্দ্রীয় কমিটিকেও যথাযথ গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন সম্পন্ন করতে সহযোগিতা করার আহবান জানান নির্বাচন কমিশনের সদস্যরা।
এ সময় বক্তব্য রাখেন, বাগাতিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার নূরুজ্জামান দুলাল, সদস্য ও সাবেক সভাপতি শাহাদত হোসেন, সহকারি শিক্ষক রোকসানা খাতুন, সভাপতি প্রার্থী রবিউল ইসলাম, সিনিয়র সহ সভাপতি আব্দুল আওয়াল ও সাধারণ আশরাফুল ইসলাম সহ অন্যরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.