নাটোরের বাগাতিপাড়ায় অগ্নিকান্ডে বসতবাড়ি ভষ্মিভুত

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় অগ্নিকান্ডে ওসমান গণী সরদার নামের এক ব্যক্তির বসতবাড়ি ভষ্মিভুত হয়েছে। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।
ফায়ার সর্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দয়ারামপুরের তালতলা গ্রামের ওয়েদার সরদারের ছেলে ওসমান তিন রুম বিশিষ্ট বাড়িতে বসবাস করে। গত ২৮ অক্টোবর রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ঘরে আগুন লেগে যায়।
অত্যন্ত শুষ্ক আবহাওয়া থাকায় আগুন দ্রুত সমস্ত বাড়িতে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। স্থানীয়দের আগুন নেভানোর চেষ্টা ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
তবে ততক্ষণে তিনটি টিনের ঘর ও ঘরে মজুদ রাখা খাদ্য শস্য, আসবাবপত্র, কাপড়, গোবাদিপশু, নগদ টাকাসহ কোনো স¤পদই রক্ষা করা সম্ভব হয়নি।
ওসমান জানান, ‘মুহূর্তের মধ্যে আগুন লেগে আমার ঘরে থাকা প্রায় নগদ টাকা, লাখ টাকার মালামালসহ সমস্ত বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। আমার একটি সুতার বস্ত্র বা খাবার মতো কোন কিছুই থাকলো না।’ আমরা কী খাব, কোথায় থাকবো বলে হু হু করে কেঁদে ফেলেন তিনি।
বাগাতিপাড়ার দয়ারামপুর ফায়ার সার্ভিসের ফায়ারম্যান শামীম রেজা জানান, ‘খবর পাওয়া মাত্র আমাদের ইউনিট সেখানে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।’ প্রায় দুই লাখ টাকার ক্ষতির রেকর্ড করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে আগুনে বসতবাড়ি পোড়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় জনপ্রতিনিধি,উপজেলা প্রশাসনের কর্তা এবং বাগাতিপাড়া মডেল থানা পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.