নাটোরের পর্যটন শিল্প উন্নয়নের জন্য মহাপরিকল্পনা নেওয়া হবে- মাহবুব আলী

ছবি: সংগৃহীত

নাটোর প্রতিনিধি: নাটোরের পর্যটন শিল্প উন্নয়নের জন্য মহাপরিকল্পনা নেওয়া হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত উত্তরা গণভবনকে ঘিরেও উন্নয়ন পরিকল্পনা গ্রহন করা হচ্ছে।

আজ শনিবার অনলাইনে জুম প্লাটফরমের মাধ্যমে উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে স¤পৃক্তকরণ এবং বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে সহায়তাকরণ বিয়ষক কর্মশালার প্রধান অতিথি হিসেবে বৃক্তায় তিনি এই কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পর্যটনের জন্য নাটোর জেলা একটি অন্যতম জেলা। এই জেলায় সকল ধরনের পর্যটক আসারন জন্য বিভিন্ন ইতিহাস, ঐত্যহ্যের সমৃদ্ধি রয়েছে। চলনবিল, হালতিবিল পর্যটকদের জন্য আর্কষনীয় করে তুলতে উন্নয়ণ পরিকল্পনা নেওয়া হচ্ছে। এছাড়া উত্তরা গণভবন, নাটোর রাজবাড়ি সহ বিভিন্ন পুরকৃর্তি উদ্ধারের পাশাপাশি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের দেশে পর্যটক বাড়াতে মহাপরিকল্পনা নেওয়া হয়েছে। এদেশে দর্শনীয়স্থানগুলোতে যাতে করে পর্যটকরা খুব সহজেই আসতে পারে সেজন্য ভিসা পদ্ধতি সহজীকরনের জন্য স্বারাষ্ট্র মন্ত্রীর সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

কর্মশালায় জেলা প্রশাসক মো: শাহরিয়াজের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি নবিউর রহমান পিপলু, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, শিক্ষাবিদ সুবিদ কুমার অলক মৈত্র, দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম।এরআগে ট্যুরিজম নিয়ে বিভিন্ন পরিকল্পনা ও উন্নয়ন নয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশেন প্রদান করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক জাবেদ আহমেদ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.