নাটোরের নারদ নদের ১২১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন

নাটোর প্রতিনিধি: সরকারীভাবে সারাদেশে চলমান অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে নাটোরের নারদ নদের তীরে ১২১ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন। আজ মঙ্গলবার জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তারা সকাল ১০ টা থেকে শহরের হুগোলবাড়িয়া এলাকা থেকে তেবাড়িয়া হাট পর্যন্ত এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শরিফুন্নেসা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসানসহ প্রশাসনের ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

অভিযান চলাকালে নারদ নদের দুই তীরের প্রায় ৩শ’ মিটার এলাকায় অবৈধভাবে নির্মিত পাকা-কাঁচা ঘরবাড়ি ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

উল্লেখ্য সরকারীভাবে গত বছরের ২৩ ডিসেম্বর সারাদেশে একযোগে অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে প্রশাসন নাটোরেও নারদ নদের তীরে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ শুরু করে। এর আগে নদীসমূহের জরিপ কাজ সম্পন্ন করে সীমানা চিহ্নিতকরণ ও অবৈধ দখলদারদের তালিকা প্রনয়ণ করে তাদের অবৈধ স্থাপনা স্বেচ্ছায় সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়।

পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় জেলা ও সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন এই কাজ সম্পন্ন করে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.