নাটোরের নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদের অপসারন ও বরখাস্তের দাবী

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান আসাদের চেয়ারম্যান পদ থেকে বরখাস্তসহ গ্রেফতারের দাবীতে মানববন্ধন করেছে উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারন।

আজ মঙ্গলবার (০২ জুন) সকাল সাড়ে ১০ টার সময় নলডাঙ্গা পৌরসভা মোড়ে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মহামারী করোনা ভাইরাস সংক্রামক রোধে রাষ্ট্র ঘোষিত ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের বিরোধীতা করাসহ ধর্মমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অভিযোগে তার অপসারন, গ্রেফতার ও বরখাস্ত চেয়ে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারন সম্পাদক মুসফিকুর রহমান মুকু, জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, মহিলা সদস্য আঞ্জুয়ারা পারভিন রত্না, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, পৌর আওয়ামীলীগ সভাপতি শরিফুল ইসলাম পিয়াস, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ মাহমুদ, সাধারন সম্পাদক নাসির উদ্দিন নয়ন প্রমুখ।

বক্তারা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের অপসারন, গ্রেফতার ও চেয়ারম্যান পদ থেকে বরখাস্তের দাবী করেন।

অপরদিকে নাটোর জেলা সর্বস্তরের ঈমাম ও ওলামায়ে কেরামগণের পক্ষে গোলাম মোস্তাফা ও আব্দুল খালেক স্বাক্ষরিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে ধর্মমন্ত্রীকে প্রদান করা হয়।

স্মারকরিপিতে বলা হয়- আসাদুজ্জামান আসাদ গত ২৩ এপ্রিল তার ফেসবুকে এক স্ট্যাটাসে বলেন, “ফরজ নামাজে ৫ জন, তারাবীহতে১২ জন, হাটে বাজারে হাজার হাজার জন কি সুন্দর ধর্মমন্ত্রী”।

গত ১৬ মে বলেন , “আবার বলতে বাধ্য হলাম হাট বাজার ঈদ সব চলছে, শুধু ধর্ম পালনে ঈদের জামাত মসজিদে। আমি অবাক হই”।

অপরদিকে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ এ অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে সরকারের একটি অংশ। ধর্ম মন্ত্রীকে নিয়ে কটাক্ষ করার প্রশ্নই আসেনা। আসলে গতকাল সোমবার উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য ইউসুফ আলী টুটুলকে নির্মমভাবে কুপিয়ে হাতপায়ের রগ কেটে দেয়ার প্রতিবাদে আওয়ামীলীগের অভ্যন্তরে কিছু নেতাকে গ্রেফতার ও বিচারের দাবিতে মানব বন্ধন করে এলাকাবাসী।

সেই ঘটনার পাল্টা ব্যবস্থা হিসেবে ওই সকল সন্ত্রাসীদের বাঁচাতেই এই মানব বন্ধন করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.