নাটোরের ইউএনও মানছে না সামাজিক দূরত্ব সিংড়ায় জনসমাগম করে হাটের ডাক

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় জনসমাগম করে হাটের ডাক দিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার  (১৪ এপ্রিল) বিকেল সাড়ে তিনটায় উপজেলার বিলদহর হাট চারদিনের জন্য ডাক দেয়া হয়।

এর আগে দুপুর দুইটায় বিলদহরের দুইটি মসজিদের মাইক দিয়ে ঘোষণা দেয়া হয়। করোনাভাইরাস এর কারণে লোক সমাগম নিষেধ থাকলেও স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস শত শত লোক জমায়েত করে হাটের ডাক দেয়ায় নানা প্রশ্ন দেখা দিয়েছে।

স্থানীয় যুবলীগ নেতা নুরুল ইসলামকে ২৩ হাজার টাকায় ইজারা দেয়া হয়েছে বলে জানা গেছে। হাট ইজারাদার ও বিলদহর বণিক সমবায় সমিতির সভাপতি মমিন মন্ডল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি বিগত দিন থেকে হাটের ইজারাদার হিসেবে কালেকশন করে আসছি।

করোনাভাইরাস এর কারণে হাটে ব্যাপক লোকসান গুনতে হয়েছে। কারণ ইজারা বেশ কিছুদিন বন্ধ ছিলো। লোক জমায়েত করে হাটের ডাক আমার বোধগম্য ছিলো না।

চামারী ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনাভাইরাস এর কারণে হাটের ইজারা ১ মাস থেকে বন্ধের নির্দেশ দেয়া ছিলো। কারণ এতে জমায়েত বেশি হয়। বিগত দিনে বেশি টাকায় ইজারা নেওয়ায় ইজারাদাররা ক্ষতিগ্রস্ত হয়েছে জন্য এবার হাটের ডাকে উৎসাহ নাই।

আজ লোক জমায়েত করে হাটের ডাক হওয়ায় আমাকে অনেকে ফোন করেছে আমি সদুত্তর দিতে পারিনি।

চামারী ইউনিয়ন তহশিলদার আঃ কাদের বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ইউএনও স্যারের নির্দেশে ডাক হয়েছে। আমি কিছুই বলতে পারবো না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাসরিন বানু বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, হাটের ডাক নিম্ন হওয়ায় সরকার লোকসানে পড়তে পারে বিধায় হাটের খাস কালেকশন শুরু করার লক্ষে ডাক দেয়া হয়েছে। করোনার প্রাদুর্ভাব চলাকালে তিনি কেন শত শত লোক জমায়েত করে হাটটি ডাক দিতে পারেন কি ? যেখানে সামাজিক দুরত্ব মানা হয়নি । এটা কি আপনি পারেন । তিনি জবাবে বলেন,সাংবাদিকদের এ জবাব দিতে বাধ্য নয় ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.