নাজিরপুরে ইঁদুর মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে দুই কৃষকের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরে বোরো ধানের বীজতলা রক্ষার জন্য দেয়া ইঁদুর মারার তারে বিদ্যুতায়িত হয়ে দুই কৃষকের মৃত্যু হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) উপজেলার শেখমাটিয়া ইউনিয়নে পৃথক ওই দুর্ঘটনা দুটি ঘটে।
মৃতরা হলেন, ইউনিয়নের বড় আমতলা গ্রামের  মৃত আজিজ শেখের ছেলে লিটন শেখ (৪৫) ও রঘুনাথপুর গ্রামের মৃত মেসের সর্দারের ছেলে মোসলেম সর্দার (৬০)।
কৃষক লিটন শেখের স্ত্রী সেলিনা বেগম বলেন, ‘তার স্বামী তাকে দুপুরের ভাত প্রস্তুত করতে বলে গোসলের উদ্দেশ্যে বের হন। এসময় বাড়ির সামনের জমিতে বোরো ধানের জন্য দেয়া বীজতলা দেখতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মারা যান। তিনি পেশায় একজন ভ্যান চালক ও কৃষক।’
স্থানীয় মো. জাহিদুল ইসলাম মোল্লা জানান, ওই কৃষক তার বাড়ির সামনের জমিতে বোরো ধানের বীজ ইঁদুরের খাবার থেকে রক্ষা করতে সেখানে বিদ্যুতের সংযোগ দেন। কিন্তু তিনি ওই দিন দুুপুর ১টার দিকে জমিতে থাকা বোরো ধানের বীজতলা দেখতে গিয়ে বিদ্যুতায়িত হন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অশিত কুমার মিস্ত্রী বলেন, তাকে মৃত্যু অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তার বাম হাতের কনুই ও বাম পায়ের নিচের অংশে বিদ্যুতের স্পর্শে ক্ষতের চিহ্ন রয়েছে।
এ ছাড়া একই দিন ভোরে উপজেলার রঘুনাথপুরে মোসলেম সর্দার (৬০) নামে এক কৃষক নিজ জমিতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে আটকে মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
নিহতের পরিবার ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, ভোরে তিনি তার জমিতে বোরো ধানের বীজতলা দেখতে যান। কিন্তু এর আগে ওই বীজতলার ধান ইঁদুরের হাত থেকে রক্ষা করতে সেখানে দেয়া বৈদ্যুতিক তারে আটকে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাশের বাগেরহাট জেলা হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়।’
নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির বিটিসি নিউজকে বলেন, বিদ্যুতায়িত হয়ে পৃথক স্থানে দুই কৃষকের মৃত্যুর খবর পাওয়া গেছে। সেখানে পুলিশ পাঠানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পিরোজপুর প্রতিনিধি মো. মনিরুল ইসলাম মনির। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.