নাগেশ্বরীতে লকডাউনে ভ্রাম্যমান আদালতে ১১ জনকে জরিমানা

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে লকডাউনের ১৩ তম দিনে যৌথভাবে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেছেন এ্যাসিল্যান্ড এবং বিজিবি। আজ মঙ্গলবার বেলা ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নাগেশ্বরী বাসস্ট্যান্ড, কাজী মার্কেট, কলেজমোড়, রায়গঞ্জ বাজার, নাখারগঞ্জ বাজারসহ বেশ কয়েকটি বাজারে অভিযান চালিয়ে অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরা, মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি না মানা এবং দোকান খোলা রাখার দায়ে ১১ জনকে মামলা দিয়ে ৭ হাজার ৭শ টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাজমুল হক সুমন।
এ সময় ভূয়া সাংবাদিক পরিচয়ে এক যুবককে আটক করার পর বিকেলে ছেড়ে দেয়া হয়। অভিযান চলাকালে বিজিবি’র সুবেদার জাহাঙ্গীর আলমসহ বিজিবি ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হক সুমন বিটিসি নিউজকে বলেন, কোভিড ১৯ মোকাবেলায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনি মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছেন। সচেতনতা বাড়াতে বাবার তাগিদ দিয়ে যাচ্ছেন।
এরপরও কেউ অপ্রয়োজনে বাইরে বের হলে তাকে আইনের আওতায় আনা হবে।
এছাড়াও করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে সচেতন থাকা অত্যন্তু জরুরি। সবাইকে মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, বারবার সাবান দিয়ে হাত ধুতে হবে এবং জনসমাগম এড়িয়ে চলতে হবে। এভাবে নিজেকে সুরক্ষিত রাখলে সুরক্ষিত থাকবে আমাদের পরিবার ও দেশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.