নলডাঙ্গায় ভুল নাম্বারে যাওয়া টাকা ফেরত পেলেন উপকারভোগী

নাটোর প্রতিনিধি: ঘরে বসে ভাতা তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে শুরু হয়েছে ভাতাভোগীদের জন্য ম্যানেজমেন্ট ইনফরমেশান সিস্টেম (এমআইএস)। ভাতাভোগীদের মোবাইল নম্বরে চুক্তি অনুযায়ী নগদ বা বিকাশ কোম্পানী এন্ট্রিকৃত মোবাইল নম্বরে ভাতাভোগীদের টাকা পাঠায়।
কিন্তু নগদ বা বিকাশ কোম্পানীর এজেন্টের লোকজনের উদাসীনতায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা কর্মসূচি ওয়েবসাইটে ভাতাভোগীদের মোবাইল নম্বর ভুল এন্ট্রি দেন। এতে ভোগান্তির শিকার হচ্ছেন উপকারভোগীরা।
আর এমনই ভোগান্তির শিকার হয়েছেন উপজেলার খাজুরা ইউনিয়নের শ্রীপুর পাড়ার আজাদ সরদারের স্ত্রী আনোয়ারা বেগম (৩৫)। ভুক্তভোগী একজন শারীরিক প্রতিবন্ধী। তার এক হাত ও এক পা পুরোপুরি অকেজো।
এ বিষয়ে নাটোরের নলডাঙ্গা সমাজসেবা অফিসে অভিযোগ জানালে, তারা বিষয়টি নিয়ে নলডাঙ্গা থানা পুলিশের সহযোগিতা চান। পরে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম দায়িত্বটি থানার এএসআই আমজাদ হোসেনকে দেখার দায়িত্ব দেন।
ওই এএসআই এর ঐকান্তিক প্রচেষ্টায় টাকাটি ফিরিয়ে আনা হয় এবং আজ মঙ্গলবার উপকারভোগীর স্বামীর হাতে টাকাটি তুলে দেওয়া হয়। এতে সন্তোষ প্রকাশ করেন ওই উপকারভোগী।
নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, অভিযোগটি গুরুত্বের সঙ্গে নিয়ে দ্রুততর ব্যবস্থায় টাকা উদ্ধার করে তা ভুক্তভোগির নিকট ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি এবং প্রতিটি অভিযোগই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। যা দ্রুততার সাথে সমাধানের চেষ্টা করি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.