নলডাঙ্গায় বারনই নদীর পানি কমলেও বাড়ছে হালতি বিলের পানি


নাটোর প্রতিনিধি: উজানের ঢলে ও টানা ভারী বৃষ্টিপাতে নাটোরের নলডাঙ্গা পয়েন্টে বারনই নদীর পানি বিপদসীমার ১১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

গতকাল বৃস্পতিবার সকালে উপজেলার নলডাঙ্গা হাট পয়েন্টে বারনই নদীর পানি বেড়ে বিপদসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে বয়ে গেলেও আজ শুক্রবার সকালে তা ১৪ সেন্টিমিটার কমে এখন বিপদসীমার ১১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছেন নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান।

এতে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে নদী রক্ষা বাঁধে দেখা দিয়েছে ভাঙ্গন এবং নদীপাড়ের বসতবাড়িঘরে পানি ঢুকে দুর্ভোগে পড়েছে দেড় শতাধিক পরিবার।

অপর দিকে নওগাঁর আত্রাই নদীর বাঁধ ভেঙ্গে হালতি বিলে বন্যার পানি হুঁ হুঁ করে বাড়ছে।এতে ডুবে গেছে পাট,আমন ধানসহ সবজি ক্ষেত।হালতি বিলের বন্যার পানিতে আগেই তলিয়ে গেছে পাটুল থেকে খাজুরা ও মাধনগর-খোলাবাড়িয়া পাকা সড়ক।বিল এলকার বাড়িঘরে বন্যার ঢুকে দুর্ভোগে পড়েছে কয়েক শতাধিক পরিবার।

এ দিকে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারে ত্রাণ সহয়তা কার্যক্রম শুরু করেছেন।

ইউএনও আব্দুল্লাহ আল মামুন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান,বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ইতিমধ্যে ৬ মে: টন চাল ও নগদ ৩০ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.