নবীগঞ্জ হরিপুর গ্রামে সংঘর্ষ, আহত ২৫॥ উভয় পক্ষে মামলা দায়ের, নেপথ্যে স্কুল শিক্ষক

প্রতীকী ছবি
নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ পৌর এলাকার হরিপুর গ্রামে গত ৪ঠা অক্টোবর রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক রক্তক্ষয়ী সংঘর্ষে কমপক্ষে আহত হয়েছে ২৫ জন। এর মধ্যে উভয় পক্ষের ৭ জনকে গুরুতর আহত অবস্থায় সিলেট প্রেরন করা হয়েছে। বাকীদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনায় উভয় পক্ষে থানায় পৃথক মামলা হয়েছে। এদিকে গ্রাম্য মুরুব্বীয়ান বিষয়টি আপোষে মিমাংসার উদ্যোগ নিলে জনৈক স্কুল শিক্ষক এক পক্ষ কে ফুসলিয়ে থানায় মামলা দায়ের করলে শালিসের উদ্যোগ ব্যর্থ হয়। এতে এলাকায় তোলপাড় চলছে।
এলাকাবাসী সুত্রে জানাযায়, হরিপুর গ্রামের মৃত রমজান উল্লার ছেলে মঞ্জুব মিয়া এবং একই গ্রামের মছই মিয়ার পুত্র আবুল কালাম এর মধ্যে সরকারী রাস্তায় চলাচলকে কেন্দ্র করে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে।
সংঘর্ষ চলাকালে উভয় পক্ষই দেশীয় অস্ত্র ও ইটপাটকেল ব্যবহার করে। খবর পেয়ে নবীগঞ্জ থানার পুলিশ স্থানীয় কাউন্সিলর এবং জনতার সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
পরে স্থানীয় লোকজন আহতদের হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত কমলা বিবি (৬৫), নেভী বেগম (৪০), আব্দুল হামিদ (৩৫), মনর উদ্দিন (৪৮), ইসমত আলী (৪০), আরিফ মিয়া(৪৫), ফজল মিয়া (৩২)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।
ঘটনার দু দিন পর স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে গ্রামের প্রায় অর্ধ শতাধিক মুরুব্বীয়ান উভয় পক্ষের বাড়িতে গিয়ে রোগীদের খোজঁখবর নিয়ে আপোষের প্রস্তাব দেন।
একপক্ষ আবুল কালামের পিতা মছই মিয়া আপোষে মিমাংসায় দেখতে সম্মতি দিলেও মঞ্জুব মিয়া সম্মতি না দেয়ায় আপোষের উদ্যোগ ব্যর্থ হয়।
অনুসন্ধানে দেখা যায়, রাজাবা গ্রামের বাসিন্দা বাংলা বাজার সৈয়দ আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মছদ্দর আলী, তার ভাই মাদকসেবী সকাল মিয়া ও ইসমত মিয়া ঘটনার নেপথ্যে থেকে মঞ্জুব মিয়াকে দিয়ে থানায় মামলা দায়ের করায়। সম্প্রতি সকাল মিয়া ও ইসমত মিয়া রাজাবাদ, হরিপুর ও পিরিজপুর এলাকায় দু পক্ষের মধ্যে কোন বিরোধ দেখা দিলে এক পক্ষকে ফুসলিয়ে তাদের বড় ভাই স্কুল শিক্ষক মছদ্দর আলীর কাছে নিয়ে যাওয়া হয়।
তিনি ওই নিরীহ লোকদের ফু দিয়ে মামলা মোকদ্দমার দিকে ধাবিত করেন। এমন অভিযোগ মানুষের মুখে মুখে শুনা যাচ্ছে। বিষয়টি নিয়ে গ্রামবাসীও আতংকের মাঝে রয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.