নবীগঞ্জে মাদকসেবী বুলবুলের অপপ্রচার : নিষিদ্ধ ঘোষিত হেযবুত তওহিদের সদস্যদের নিয়ে সাংবাদিক পরিচয়


নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জে মাদকসেবী বুলবুলের অপপ্রচারে সাংবাদিকমহলে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। নিষিদ্ধ ঘোষিত সংগঠন হেযবুত তওহিদ বুলবুলের মাধ্যমে নতুন রূপে আবারও সক্রিয় হয়ে উঠেছে।

সাংবাদিক পরিচয় দিয়ে প্রশাসনের বিভিন্ন মহলে গিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়াচ্ছে।

এনিয়ে নবীগঞ্জের সুশীল সমাজে দেখা দিয়েছে চরম উত্তেজনা।

বুলবুলের ফেসবুক প্রোফাইল গেটে দেখা যায়, নিষিদ্ধ ঘোষিত হেযবুত তওহিদ জঙ্গি সংগঠনের নেতা নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের বাসিন্দা জসিম উদ্দিন ও রুমন আহমেদ নামে দুই যুবকসহ শেরপুর মৌলভীবাজার এলাকার ভুয়া তথাকথিত সাংবাদিক পরিচয় দিয়ে এসব ছবি তুলা হচ্ছে বলে জানাগেছে।

অনুসন্ধানে আরো জানা যায়, বিগত কয়েক মাস আগে জসিম ও রুমনের মাধ্যমে নবীগঞ্জে হেযবুত তওহিদ নামে ইসলামের ঈমান বিধ্বংসী একটি সংগঠন ইসলামের বিরুদ্ধে বিভিন্ন ভাষ্য লিখে লিফলেট বিতরন করে।

পরবর্তীতে নবীগঞ্জে বিশিষ্ট আলেম উলামার নজরে বিষয়টি আসলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। রুমন ও জসিমকে গ্রেফতার করতে নবীগঞ্জ থানা পুলিশের সাথে মতবিনিময় ও করেন আলেমরা। পরে পরিস্থিতির অবনতি হলে রুমন আহমেদকে গ্রেফতার করে নবীগঞ্জ থানা পুলিশ। এসময় মুসলেকা দিয়ে তাকে ছাড়ানো হয়। তখনকার সময় বিষয়টি নিয়ে সরব ছিল গণমাধ্যম গুলো।

শুরু হয় আলেমদের আন্দোলন। আন্দোলনের একপর্যায়ে মুসলেকা দেয় হেযবুত তওহিদের সকল সদস্যরা।

এদিকে হবিগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের অন্তর্ভুক্ত নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাব কমিটি গঠনের পর মাদকসেবী বুলবুল ও হেযবুত তওহিদের সদস্যরা জাতীয় অনলাইন প্রেসক্লাব দাবি করে নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নাম ভাঙ্গিয়ে অপপ্রচার চালাচ্ছে।

এতে করে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে নবীগঞ্জে কর্মরত সাংবাদিক সমাজে।

এব্যাপারে নবীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ফাহাদ আহমেদ, জসিম উদ্দিন, রুমন আহমেদ, সোহেল আহমদ,আব্দুর রহমান নামে নবীগঞ্জে কোনো সাংবাদিক আছে বলে আমাদের জানা নেই। এজন্য প্রশাসনের উদ্দ্যেশে তারা বলেন সাংবাদিক পরিচয় দিয়ে কেউ ছবি তুলতে গেলে তাদের বিষয়ে প্রেসক্লাবকে অবগত করলে ভুয়াদের ধরতে সক্ষম হবে। খোঁজ নিয়ে জানা যায়, অপপ্রচারকারীদের নেতৃত্ব দিচ্ছে মাদকসেবী বুলবুল। হেযবুত তওহিদের কৌশলে সক্রিয় অবস্থান দেখে মিশ্রপ্রক্রিয়া দেখা দিয়েছে নবীগঞ্জের সর্বমহলে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.