নবীগঞ্জে মসজিদের বারান্দায় নবজাতক দেখলেন মুয়াজ্জিন,  পিতা-মাতা কে জানে না কেউই

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ শহরের ওসমানী রোড বায়তুন নূর জামে মসজিদের বারান্দা থেকে জুতার বাক্সে এক নবজাতক ছেলে শিশু পাওয়া গেছে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানাজানি হলে উপজেলাজুড়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে।
এতে করে লোকমুখে দেখা দিয়েছে নানা প্রশ্নের। শিশুটি আসলো কোথা থেকে? কারা এই অমানবিক কাজটি করেছে? এমন প্রশ্ন এখন সকলের মুখে। সোমবার (২৬ সেপ্টেম্বর), এশার আযান দিতে গিয়ে মসজিদের বারান্দায় নবজাতক শিশুটির কান্না শুনতে পান মুয়াজ্জিন সোহেল আহমেদ।
এসময় জুতা রাখার বাক্সে নবজাতক দেখতে পান এই মুয়াজ্জিন। এরপর তিনি মসজিদের ইমাম কে বিষয়টি জানান। ইমাম আসার পর মসজিদ কমিটির লোকজন কে খবর দিলে তারা গিয়ে প্রশাসনে খবর দেন। পরে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে স্বাস্থ্য পরিক্ষা করা হয়।
ডাক্তাররা জানান, শিশুটি কে দেখে ১ দিনের বাচ্চা মনে হচ্ছে। এঘটনায় রীতিমতো তোলপাড় চলছে। ইতিমধ্যেই শিশুটিকে দত্তক নিতে আগ্রহী অনেক পরিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।
মুয়াজ্জিন সোহেল আহমেদ জানান, এশার আযান দেওয়ার জন্য অজু করতে গিয়ে ছিলাম। তখনই একটি শিশুর কান্নার আওয়াজ শুনতে পাই। প্রথমে মনে হয়েছে বাহিরে কোথাও হয়তো কারো শিশু কান্না করছে। মসজিদের ভেতরে প্রবেশ করার পরই কান্নার আওয়াজ আরো গতি বারে। আওয়াজটি আসছিলো মসজিদের ছাদ থেকে। তারপর মনের মধ্যে একটু ভয় আসলে। সব লাইট জ্বালিয়ে খেয়াল করলাম বারান্দায় জুতা রাখার বাক্সে থেকে আওয়াজ আসছে। কাছে গিয়ে দেখি নবজাত শিশু। তবে শিশুটিকে রেখে যেতে  কাউকে দেখা যায়নি।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার বিটিসি নিউজকে বলেন, শিশুটি কে উদ্ধার করা হয়েছে। বর্তমানে শিশু কল্যাণ কমিটির দায়িত্বে রাখা হয়েছে। অনেকে দত্তক নিতে চাইছেন। মিটিং করে সিদ্ধান্ত নেয়া হবে কাকে দেয়া যায়। এছাড়াও শিশুটির আসল পরিচয় জানতে তদন্ত করছে পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.