নবাবগঞ্জে ধানের জমিতে বিষ প্রয়োগ করে ফসল নষ্ট 

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জে ২ নং বিনোদনগর ইউনিয়নের গাজীপুর মৌজায় এক কৃষকের জমিতে রাতের আধারে বিষ স্প্রে করে ধান নষ্ট করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ধান নষ্ট হওয়ায় দিশাহারা ওই জমির কৃষক মমিনুর ইসলাম।
আজ রোববার (১৪ এপ্রিল) সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ২ নং বিনোদনগর ইউনিয়নের গাজিপুর গ্রামের মমিনুর ইসলাম এর ৩৮ শতক জমিতে বিষ প্রয়োগ করে ধান নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষরা। এ ব্যাপারে নবাবগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছে ক্ষতিগ্রস্থ চাষী মমিনুর ইসলাম ।
থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, কৃষক মমিনুর ইসলামের দীর্ঘদিন ধরে ভোগ দখল কতৃ জমি দীর্ঘদিন ধরে জোর পূর্বক দখলের চেষ্টা করে আসছেন একই গ্রামের মো: নুরজামান এবং বর্ণিত জমির বিষয় নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে। পরে চলতি মৌসুমে বর্নিত জমিতে হাইব্রিড ধান রোপন করা হয়েছে। এবং ধান রোপনের পর থেকেই তারা বিভিন্ন হুকমি দিয়ে আসছে।গত ১৩ তারিখ দিবাগত রাত ১২ টার দিকে তারা পূর্ব শত্রুতার জের ধরে ফসলি জমিতে বিষ প্রয়োগ করে ফসল নষ্ট করে দেয়।
এ ব্যাপারে নবাবগঞ্জ থানার (ওসি) তৌহিদ ইসলাম বলেন, থানায় অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে । তদন্ত শেষে  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি মো: ইয়ামিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.