নদীয়ায় বর্ষীয়ান রাজনীতিবিদ অজয় দে-কুমারেশের স্মরণে রক্তদান শিবির ও আবক্ষ মূর্তি উন্মোচন (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: আজ সোমবার (০৯ আগস্ট) শান্তিপুর শহর ১৩ নম্বর ওয়ার্ডের উদ্দ্যোগে আয়োজিত অজয় দের স্মরণসভায় রাজনৈতিক অরাজনৈতিক নানা ধরনের মানুষের স্মৃতিসূধায় কাটলো সারাদিন !
অজয় দের বাসস্থান শহরের ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বাপি পালের তৈরী আবক্ষমূর্তির উন্মোচন করলেন, জেলা পরিষদ সভাধিপতি রিক্তা কুন্ডু, রাজ্য তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি শঙ্কর সিংহ।
উপস্থিত ছিলেন, শান্তিপুর পৌরসভার পৌর প্রশাসক মন্ডলীর সদস্য আব্দুল সালাম কারিকর, সাজাহান শেখ, যতন সরকার, শান্তিপুর ব্লক এ সভাপতি নিমাই চন্দ্র বিশ্বাস, ব্লক বি সভাপতি কানাই সাহা ,শহর এবং গ্রামের বিভিন্ন জনপ্রতিনিধি, ওয়ার্ড এবং অঞ্চল সভাপতি, ছাত্র, যুব, মহিলা, শিক্ষক, শ্রমিক, এসসিএসটিওবিসি সেলের নেতৃত্ব।
আয়োজকরা প্রান্তিক মানুষদের সহযোগিতায় শুকনো খাবার, মুমূর্ষ রোগীর উদ্দেশ্যে রক্ত দানের ব্যবস্থা করেন। সভাপতি রীক্তা কুণ্ড বলেন, অতীতে সিপিএমের অত্যাচার থেকে বাঁচতে অজয়দা এবং কুমারেশ ছত্রছায়ায় ছিল আজকের শান্তিপুরের সমস্ত পুরাতন তৃণমূল কর্মীরা।
অজয় দা শান্তিপুরের জন্য অনেক বড় বড় পদ কখনো গুরুত্ব দেননি। তার কাছে সবচেয়ে প্রিয় ছিল শান্তিপুর! অরাজনৈতিক বিরোধিদের মধ্যেও তার সমান গ্রহণযোগ্যতা ছিলো।
শংকর সিংহ বলেন অজয় দের ধৈর্য্য, শান্ত স্বভাব এবং বিচক্ষণতায় তৈরি শান্তিপুর কখনো থেকে মুখ ঘোরাতে পারে না, বলতে দ্বিধা নেই,দলীয় অন্তর্কলহের ফলেই পরাজিত হতে হয়েছে তাকে।
শারীরিক দিক থেকে অত্যন্ত যত্নবান ছিলেন তিনি, মানসিক রাজনৈতিক অস্থিরতা ছিল তার মধ্যে। তাঁর আত্মার চিরশান্তি জানাতে ঐক্যবদ্ধ হতে হবে নিজেদের। আগামীতে প্রমাণ করে দিতে হবে তার উপযুক্ত সৈনিক আমরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.