নওগাঁয় ১০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রি দিলেন জন এমপি


নওগাঁ প্রতিনিধি: সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নি¤œ আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করা হয়েছে। আজ শনিবার দুপুর থেকে ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রি বিতরণ করেন, নওগাঁ-৫ আসনের সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। প্রাথমিক অবস্থায় সদর উপজেলার দিনমজুর ও নিম্ন আয়ের খেটে খাওয়া প্রায় ১০ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রি বিতরণ করা হবে।

এ লক্ষ্যে সকাল থেকে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে খাবারগুলো প্যাকেট করেন আওয়ামী কর্মীরা। দেশে ক্রান্তিলগ্নে এমন সময় দিন মজুরদের মাঝে খাদ্য বিতরণ করায় প্রশংসা করেছেন সচেতনরা।

দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সারাদেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম, রাস্তায় যানচলাচল নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরী কোন কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষ ভাবে সর্তক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচার করা হচ্ছে রাস্তায় বের না হওয়ার জন্য। ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ। দিন মজুরদের সহযোগীতা করতেই এমপির ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রি বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানা গেছে।

শহরের চাকমুক্তার মহল্লার রিকশা চালক দেলোয়ার বলেন, জীবিকার তাগিদে ঢাকায় রিকশা চালাতাম। করোনা আতঙ্ক শুরু হওয়ায় গত ১৫ দিন আগে বাড়িতে চলে আসছি। যে একটু পুঁজি ছিল ঘরে বসে খেয়ে শেষ হওয়ার পথে। ঢাকাতেও যেতে পারছিনা। হঠাৎ করে জন এমপি আমাদের দিনমজুরদের জন্য কিছু খাবার দিয়েছেন। চাল, ডাল, আলু, ময়দা ও সাবান পেয়ে আমরা অনেক খুশি।

আওয়ামীলীগ নেতা শাহ পরান নয়ন বলেন, কর্মজীবী মানুষরা গত কয়েকদিন থেকে বাড়িতে অবস্থান করায় অসহায় হয়ে পড়েছেন। বিশেষ করে ঘরে বসে থাকায় পরিবার পরিজনয় নিয়ে তাদের খাদ্য সংকট পড়ায় বিপাকে পড়তে হয়েছে। এমপির ব্যক্তিগত তহবিল থেকে কর্মজীবী মানুষদের খাবারের জন্য সহায়তা করা হচ্ছে। যার মধ্যে রয়েছে- ৫কেজি চাল, ২কেজি আটা, ২কেজি আলু, ১ কেজি মসুর ডাল ও ১টি সাবান। এসব খাদ্য সামগ্রি আওয়ামী কর্মীরা নিজ দায়িত্বে অসহায়দের বাড়িতে পৌছে দেয়া হবে এবং হচ্ছে। আমাদের অনুরোধ-‘আপনারা কেউ বাড়ির বাহির হবেনা, আমরাই আপনাদের খাবার পৌছে দিবো ইনশাআল্লাহ।’

নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের সাধারন মানুষদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণের নির্দেশনা দিয়েছেন। সে লক্ষ্যে স্থানীয় সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ব্যক্তি উদ্যোগে প্রায় ৩০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রি বিতরণের উদ্যোগ গ্রহণ করেন। প্রাথমিক অবস্থায় প্রায় ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রি দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে আমরা পরবর্তীতেও বিরতণ করব।

তিনি বলেন, অন্যান্য জেলার তুলনায় এই শহরে লোকের সমাগম বেশি। যা অতি শিগগিরই বন্ধ করা উচিত। এছাড়া অনেক প্রবাসি এসেছে। যারা আত্মগোপনে আছেন। তারা হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা মানছে কিনা তা তদারকি করা উচিত বলে মনে করেনি তিনি।

এসময় উপস্থিত ছিলেন- নওগাঁ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম, নওগাঁ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, আওয়ামীলীগ নেতা মাহিন, কামরুল হাসান চৌধূরী, ইসতিয়াক আহমেদ ইমরান সহ অন্যারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.