নওগাঁয় জেলা যুবলীগ নেতা বিমানের উদ্যোগে কৃষকের ধান কাটা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় শ্রমিক সংকটে পড়া কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিলেন জেলা যুবলীগরা। আজ শুক্রবার সদর উপজেলার হাঁসাইগাড়ী ইউনিয়নের কাটখৈর মাঠে কৃষক রহিম উদ্দীন ও আবুল কাজীর প্রায় এক একর জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়া হয়েছে। জেলা যুবলীগের সাধারন সম্পাদক বিমান কুমার রায় অসহায় ও প্রান্তিক কৃষকদের ধান কাটা-মাড়াইয়ের উদ্যোগ গ্রহন করেন। এতে সহযোগীতার হাত বাড়ায় যুবলীগের আরো ৩৫জন নেতাকর্মী।

জেলা যুবলীগ সূত্রে জানা যায়, জেলার ১১টি উপজেলার ৯৯টি ইউনিয়নে ২১ সদস্যের টিম এবং জেলা শাখার ১০ সদস্য বিশিষ্ট টিম করা হয়েছে। তৃনমূল পর্যায়ের প্রান্তিক কৃষক যারা শ্রমিক সংকটে পাকা ধান ঘরে তুলতে পারছেন না সেই সকল কৃষকদের বাছাইয়ের কাজ ইতিমধ্যে যুবলীগের জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা সম্পন্ন করেছে। তৃনমূল পর্যায়ের নেতা কর্মীরা ওই সকল প্রান্তিক কৃষকদের মাঠে গিয়ে ধান কেটে মাড়াই শেষে বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা যুবলীগ।

নওগাঁ জেলা যুবলীগের সাধারন সম্পাদক বিমান কুমার রায় বলেন, একজন কৃষক কতকষ্ট কষ্ট করে ধান কাটে এবং রক্তকে ঘাম বানিয়ে ধান গুলোকে আগলিয়ে রেখে আমাদের অন্ন জোগান দেয়। এসি ঘরে বসে থেকে হয়ত জানা সম্ভব না। তাই কৃষক এর কষ্ট বোঝার জন্য হলেও একবার প্রত্যেকর ধান কাটা উচিত বলে মনে করি। বঙ্গবন্ধুর বাকশাল গঠন ই প্রমান করে বঙ্গবন্ধু কত কৃষকদের নিয়ে ভাবতেন। কৃষকরা যদি এত কষ্ট করে আমাদের খাদ্যের যোগান দেন, তাহলে আমরা কেন পারব না।

তিনি বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী যুবলীগের অভিভাবক। সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভাই এবং সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খান নিখিল ভাই এর নির্দেশে আজ কৃষক এর পাশে থাকার প্রয়াস নিয়ে কাটখৈর মাঠে ধান কেটে দিলাম। সকল মুজিব সৈনিকদের প্রতি অনুরোধ- আসুন আমরা সকলের অবস্থান থেকে দেশের ক্লান্তিলগ্নে কৃষক এর পাশে দাঁড়াই।

এসময় অন্যান্যের মধ্যে হাঁসাইগাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কালাম রাজা, পৌর যুবলীগের সমাজসেবা বিষয়ক সম্পাদক মানিক রায়, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মাসুদ, সাবেক ছাত্রলীগনেতা শামিম, রনি, শোভন প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.