নওগাঁয় জমে উঠেছে উপজেলা নির্বাচনী প্রচার প্রচারনা

নওগাঁ প্রতিনিধি: আগামী ১৮ মার্চ দ্বিতীয় দফায় নওগাঁয় উপজেলা পরিষদ নির্বাচন। সর্বত্র এখন নির্বাচনী আমেজ বিরাজ করছে। প্রার্থীরা ছুটে চলছেন ভোটারদের দারে দারে। দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। প্রার্থীরা এবার তরুন ভোটার বিশেষ করে যুব সমাজকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে নানান ক্ষতিকর দিক তুলে ধরে মন জয় করার চেষ্টা করছেন। সরকার দলীয় ক্ষমতাশীন আওয়ামী লীগ থেকে জেলার ১১টি উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী বাছাই করা হয়েছে। তবে একাধিক স্বতন্ত্র প্রার্থী রয়েছে।

নওগাঁ জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবুর রহমান বিটিসি নিউজকে বলেন, জেলার ১১টি উপজেলার মধ্যে সদর উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বি না থাকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এ কারণে আগামী ১৮ মার্চ ১০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে প্রতিদ্বন্দ্বিতা করবেন চেয়ারম্যান পদে ৩৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৮ জন।

প্রার্থীরা হলেন, মান্দা উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক স.ম জমিস উদ্দিন নৌকা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন হেলিকপ্টার প্রতীক, এসএম আহসান হাবিব আনারস প্রতীক, জাতীয় পার্টির আলতাফ হোসেন। বদলগাছী উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু খালেদ নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ সামসুল আলম খান ঘোড়া প্রতীক । মহাদেবপুরে চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আহসান হাবীব নৌকা প্রতীক এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ জাবেদ আলী টেলিভিশন প্রতীক।

নিয়ামতপুরে চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক ফরিদ আহমেদ নৌকা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ছাদরুল আমীন চৌধূরী ঘোড়া প্রতীক এবং উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি লিয়াকত আলী মোটরসাইকেল প্রতীক। সাপাহার উপজেলায় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুল আলম শাহ চৌধূরী নৌকা প্রতীক। স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহ জাহান হোসেন আনারস প্রতীক, জাতীয় পার্টির ইব্রাহিম হোসেন ও জাকের পার্টির মোহাম্মদ হোসেন। এখানে শক্ত অবস্থানে আনারস এবং নৌকা প্রতীক।

পোরশা উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম নৌকা প্রতীক। স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ মঞ্জুর মোরশেদ চৌধূরী আনারস প্রতীক এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মাজেদ আলী মোটর সাইকেল প্রতীক। পতœীতলা উপজেলায় উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল গাফ্ফার নৌকা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী বিএসএ হুমায়ুন কবীর চৌধুরী আনারস প্রতীক, কাজী মাহবুবুল আলম ঘোড়া প্রতীক এবং বিকল্পধারা আব্দুর রউফ মান্নান কুলা প্রতীক।

ধামইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাহার আলী নৌকা প্রতীক। স্বতন্ত্র প্রার্থী কাপ-পিরিচ প্রতীকে উপজেলা আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক আ.ন.ম আফজাল হোসেন, আনারস প্রতীকে মোহাম্মদ হানজালা ও ঘোড়া প্রতীকে আয়েন উদ্দিন। রানীনগরে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আনোয়ার হোসেন নৌকা প্রতীক। স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক রেজাউল ইসলাম আনারস এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেন মোটর সাইকেল প্রতীক। এ উপজেলায় তিনপ্রার্থী বেশ শক্ত অবস্থানে রয়েছে বলে জানা গেছে।

আত্রাই উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের সহ-সভাপতি এবাদুর রহমান প্রামাণিক নৌকা প্রতীক। স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান পলাশ আনারস প্রতীক, জাতীয় পার্টির দ্বিথিনন্দ্রনাথ সাহা ও জাকের পার্টি রবি রায়হান গোলাপ ফুল।

এসব উপজেলায় নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থকেরা। পোরশা, সাপাহার, ধামইরহাট ও রানীনগর উপজেলায় সাধারন ভোটারদের মাঝে ভোটের আমেজ লক্ষ্য করা গেছে। এসব উপজেলায় বিদ্রোহী প্রার্থীরা শক্ত অবস্থানে রয়েছেন। এ চারটি উপজেলায় আওয়ামী লীগের প্রার্থীদের সঙ্গে দলের ‘বিদ্রোহী’ প্রার্থীদের তীব্র প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে আভাস পাওয়া গেছে।

মান্দা উপজেলা আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীক প্রার্থী স.ম জসিম উদ্দিন উদ্দিন বিটিসি নিউজকে বলেন, আমাদের নির্বাচনী ইসতেহারে শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ঘোষণা দেয়া আছে। সেই আলোকে এ উপজেলার বিভিন্ন হাট-বাজারে যে খাস জমি আছে সরকারি নীতির মাধ্যমে অনুমোতি নিয়ে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

নিয়ামতপুরে নৌকা প্রতীকে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক ফরিদ আহমেদ বিটিসি নিউজকে বলেন, ভোটারদের বেশ সাড়া পাচ্ছি। ভোটাররা যদি আমাকে বিজয়ী করেন এলাকার উন্নয়নসহ যুব সমাজ মাদকের ভয়াল ছোবলে যে বিপথগামী হচ্ছে তাদের ফিরিয়ে আনতে খেলার মাঠসহ বিনোদনের ব্যবস্থা করা হবে।

বদলগাছী উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীক উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু খালেদ বিটিসি নিউজকে বলেন, এ এলাকার ৮০ শতাংশ মানুষ কৃষির উপর নির্ভরশীল। প্রতিবছর যমুনা নদীর বাঁধভেঙে ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়ে থাকে। সেইলক্ষে বাঁধকে উঁচু করে বাঁধা এবং পাকা রাস্তা নির্মাণ করা হবে। এছাড়া সরকারি যে বিভিন্ন ভাতা আছে সেগুলো স্বচ্ছতার সাথে তালিকাভুক্ত করা হবে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

বদলগাছী উপজেলায় স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ সামসুল আলম খান বলেন, এলাকার ৯৫ শতাংশ মানুষ আমাকে ভোট দেয়ার ইচ্ছা পোষন করেছেন। আমি নির্বাচিত হতে পারলে এ উপজেলার সার্বিক উন্নয়নসহ দূর্নীতিমুক্ত করব। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমার বিজয় কেউ ঠেকাতে পারবে না ইনশাআল্লাহ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.